• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

শিগগিরই বাংলাদেশ ঘুরে দাঁড়াবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

/ ৮৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

চলমান অর্থনৈতিক সঙ্কট কাটিয়ে শিগগিরই আবার বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, ‘করোনা মোকাবেলাসহ জিডিপির প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশ সাহসী ভূমিকা রেখেছে। চলমান অর্থনৈতিক সঙ্কট কাটিয়ে শিগগিরই আবার বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম ঢাকার সাধারণ সভা ও নির্বাচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমানে দেশের অনেক পরিবর্তন হয়েছে। তার একটি হচ্ছে বিভিন্ন স্থাপনা তৈরির মাধ্যমে দেশের অনেক ট্রান্সফর্মেশন হয়েছে। আরেকটি ট্রান্সফর্মেশন হচ্ছে নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর হওয়া। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে যদি সুন্দর এবং সমৃদ্ধশালী সোনার বাংলা উপহার দিতে চাই তাহলে তাদের জন্য হলেও আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে আমাদের সবাইকেই ঐক্যবদ্ধ হতে হবে,’ যোগ করেন তিনি।

বঙ্গবন্ধুর কথা টেনে ফরহাদ হোসেন বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে দেশের উন্নয়নকে পিছিয়ে ফেলা হয়েছে। দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র কাজ করেছিল সে সময় দেশকে পিছিয়ে রাখার জন্য। আমরা যে যেই আদর্শের থাকি না কেন, আমাদের বঙ্গবন্ধুর এবং মুক্তিযুদ্ধের চেতনার আদর্শকে বুকে নিয়ে দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। এ ছাড়া দেশকে এগিয়ে নেওয়া সম্ভব না।

সাংবাদিকদের প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের নানা উন্নয়ন কর্মকাণ্ডে সাংবাদিকতার উল্লেখযোগ্য অবদান রয়েছে। উন্নয়ন সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে, তাই সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি ও নিউজ টোয়েন্টি ফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা।


আরো পড়ুন