• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

নওগাঁয় বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

/ ৪৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
Screenshot_20220901-160607-1

নওগাঁ প্রতিনিধিঃ
বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নওগাঁয় মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে দলের নেতাকর্মীরা। প্রায় অর্থ লাখ নেতাকর্মীর এই মিছিলে যোগ দেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে শহরের মুক্তির মোড় নওযোয়ান মাঠের সামনে জমায়েত হতে থাকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। জেলা, পৌর, থানা এলাকার বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নেন নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলটি জনসমুদ্রে পরিণত হয়। শহরের তাজের মোড় রাস্তার মাথা থেকে পুরাতন বাসস্ট্যান্ড মুক্তির মোড় থেকে কেডির মোড় সড়কের মাথা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়ক লোকারণ্য হয়ে যায়। প্রায় ঘণ্টাখানেক বন্ধ থাকে নওগাঁর প্রধান সড়কে যান চলাচল।

এসময় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন একজন আদর্শবান রাজনীতিবিদ। তার আদর্শে গড়া জাতীয়তাবাদী দল কখনোই কারও কাছে মাথা নত করেনি। বর্তমান সরকার প্রতিটি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করছে। যতই অত্যাচার, নির্যাতন করুক না কেন বর্তমান সরকারের সময় ফুরিয়ে এসেছে। বিএনপি ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, মানুষ শান্তিতে থাকে।

সমাবশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু সভাপতিত্বে বিএনপি কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত লে. কর্নেল আব্দুল লতিফ খান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু, জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম টুকু, আমিনুল ইসলাম বেলাল, শেখ রেজাউল ইসলাম রেজু, মামুনুর রহমান রিপন,শফিউল আজম ভিপি রানা, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান ফারুক, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামীম আহম্মেদ, জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন, সাধারণ সম্পাদক মামুন বিন ইসলাম দোহা প্রমুখ।

এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারসহ অবিলম্বে মুক্তির দাবি জানান নেতারা।


আরো পড়ুন