• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন




‘মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড’ পেলেন নূরুল হুদা

/ ২৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
camera

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও জেলায় সাংগঠনিক দক্ষতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ” মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২” পেয়েছেন রহিমানপুর বাসীর আপামর জনগণের প্রিয় মুখ নূরুল হুদা।

সম্প্রতি ভারতের কলকাতার আইসিসিআর সত্যজিৎ রায় অডিটোরিয়ামে তাঁকে এই এ্যাওয়ার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
শ্রুতিবৃত্ত ও আলোকিত বাংলার মুখ নামক সংগঠনের যৌথ আয়োজনে তাঁকে এ এ্যাওয়ার্ড ও সম্মাননা স্মারক দেওয়া হয়। এ সময় পুরস্কার হিসেবে তাঁর হাতে তুলে দেওয়া হয় একটি মানপত্র,মহাত্মা গান্ধীর ছবিসহ একটি স্মারক, উত্তরীয়।

নূরুল হুদা ঠাকুরগাঁও সদরের ৮ নং রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামের মোঃ মজিবর রহমান ও মোছাঃ ফাতেমা বেগমের দ্বিতীয় সন্তান। তিনি ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আন্জুমান আরা বন্যার দেবর।

তিনি ৯ মে ১৯৬৯ সালে জন্ম গ্রহণ করেন। হরিহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, সুগার মিলস উচ্চ বিদ্যালয় থেকে ৮ম, মথুরাপুর পাবলিক হাই স্কুল থেকে এসএসসি, ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে এইচএসসি ও স্নাতক শেষ করে জগন্নাথ বিশ্ব বিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অজর্ন করেন।

ছাত্র জীবনে রাজনীতির সাথে জড়িয়ে পড়েন তিনি। ২০১২ সালে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলে নির্বাচনের মাধ্যমে এখন পর্যন্ত সেই দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও তিনি কমিউনিটি পুলিশিং এর রহিমানপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে অর্জন করেছেন কমিউনিটি পুলিশিং এর জেলা পর্যায়ে সম্মাননা।

এ ছাড়াও তিনি কিছু দিন পূর্বে মানবাধিকার ফাউন্ডেশন থেকে “মাদার তেরেসা গোল্ডেন” এ্যাওয়ার্ড লাভ করেন।

নূরুল হুদা বলেন, ” মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড” টি আমি রহিমানপুর ইউনিয়নবাসী এবং উপজেলা সদরের আমার প্রিয় সংগঠনের সকল নেতাকর্মীদের প্রতি উৎসর্গ করলাম কারণ উনাদের ঋণ কোনদিন শোধ করতে পারবো না।

ভবিষ্যতে তিনি গণমানুষের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।





আরো পড়ুন