• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ন




শিক্ষার্থীদের দক্ষ ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার বদ্ধপরিকর :ড. আবু রেজা নদভী

/ ১৯৩ বার পঠিত
আপডেট: রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

মরিয়ম খানম:- চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, মাদরাসার শিক্ষার গুণগতমান ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মাদরাসাগুলোর অবকাঠামোগত উন্নয়নে কাজ করছে সরকার। শিক্ষার্থীদের দক্ষ ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার বদ্ধপরিকর।

১৯ অক্টোবর ( শনিবার) দুপুর ১টায় লোহাগাড়ার কলাউজান শাহ রশিদিয়া ফাজিল মাাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, তাছাড়া বিগত দিনে কলাউজানের যোগাযোগব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সামনে আরও হবে ইনশাআল্লাহ। এলাকার সার্বিক উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, কলাউজানের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন আলেম ওলেমার নামে নামকরণ করা হয়েছে। তাই কলাউজানের প্রতি আমাদের আলাদা দৃষ্টি আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শাহ রশিদিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ ন ম নোমান ও আওয়ামী লীগ নেতা আবদুল জব্বারের সঞ্চালনায় মাদ্রাসা গভর্নিং বডির সহসভাপতি আলহাজ্ব সাইফুদ্দিন হাসানের সভাপতিত্বে উক্ত সভায় আরও বক্তব্য রাখেন- বিশেষ অতিথ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নারী নেত্রী রিজিয়া রেজা চৌধুরী।

এতে আরও উপস্থিত ছিলেন- লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু, কলাউজান ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, আমিরাবাদ ইউপি’র (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান এস এম ইউনুছ চৌধুরী, রশিদিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আবু বকর, মাওলানা গোলাম রসুল কমরী, আওয়ামী নেতা মিয়া মুহাম্মদ শাহজাহান, উপজেলা যুবলীগ আহ্বায়ক জহির উদ্দিন প্রমুখ।
সভা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা গোলাম রসুল কমরী।





আরো পড়ুন