• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন




লক্ষ্মীপুরে আন্দোলন করতে হিম্মত লাগে, সেই হিম্মত আওয়ামী লীগের নেই

/ ৪১ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
2c7a5d107e0a3406b67e69039919760f11ce416b0a6f6343120571bf8081a49b

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি:
বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, আওয়ামী লীগ এখন জনবিচ্ছিন্ন। জনগণ তাদের থেকে দূরে সরে গেছে। তারা এখন কাপুরুষের মতো চোরাগোপ্তা হামলা করছে। আন্দোলন করতে হিম্মত লাগে। সেই হিম্মত আওয়ামী লীগের নেই। বিএনপি নেতাকর্মীদের সেই হিম্মত রয়েছে। তাই আন্দোলন সফল করার চ্যালেঞ্জ নিয়েই বিএনপি এখন মাঠে রয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর জেলা শহরের পুরাতন গোহাটা রোডে বশির ভিলা প্রাঙ্গণে আয়জিত জনসমাবেশে তিনি এসব কথা বলেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

এ্যানি আরও বলেন, কেন্দ্রীয় নির্দেশনা পেলেই লক্ষ্মীপুর জেলা শহরে ২০ হাজার মানুষ নিয়ে কালো পতাকা মিছিল করা হবে। এভাবে প্রতিটি ইউনিয়নে পতাকা মিছিলের মাধ্যমে জনগণকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে সোচ্চার করে তোলা হবে। আওয়ামী লীগকে ছাড় দেওয়া হবে না। তাদের নেতা-কর্মীরা বিশ্বের বিভিন্ন দেশে বেগমপাড়া করে টাকা পাচার করছে। জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তারই ফল। আর এর মাশুল দিচ্ছে সাধারণ জনগণ।

সদর (পূর্ব) উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া। এতে প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু।

লক্ষ্মীপুর পৌর বিএনপির সভাপতি মাহবুবুর রহমান লিটনের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশিদ, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান, বিএনপি নেতা অধ্যাপক নিজাম উদ্দিন ও আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বাসায় হামলা করা হয়। এই সময় বাসা ভাঙচুরসহ এ্যানির ভাই আরিফ চৌধুরী ও সাহরিয়ান চৌধুরীসহ চারজনকে মারধর করা হয়। আওয়ামী লীগের লোকজন এই হামলা চালিয়েছে বলে অভিযোগ বিএনপির।





আরো পড়ুন