• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

২০২২ নারী এশিয়া কাপের আসর সিলেটে

/ ৪২ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
image-189186-1661241745

২০২২ নারী এশিয়া কাপের আসর অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে অংশ নেবে সাতটি দল।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখনও আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেনি, তবে ক্রিকেট নিউজ পোর্টাল ইএসপিএন-ক্রিকইনফোকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও নারী ক্রিকেট কমিটির প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল নিশ্চিত করেছন বিষয়টি।

চলতি বছর সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ২০২২ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব। এর পরই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। আইসিসি গত সপ্তাহে প্রথমবারের মতো নারী ক্রিকেটের ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) প্রকাশ করেছে, যেখানে অক্টোবরের প্রথম দুই সপ্তাহ এই বছরের মহিলা এশিয়া কাপের জন্য নির্ধারিত ছিল।

ইএসপিএন-ক্রিকইনফো টুর্নামেন্টের সফর সূচী অনুযায়ী স্বাগতিক বাংলাদেশ ছাড়া ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং সংযুক্ত আরব আমিরাত ২৮ সেপ্টেম্বরের মধ্যে ভেন্যু শহরে পৌঁছাবে।

শফিউল ইসলাম নাদেল ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘মাঠের খুব কাছেই বিমানবন্দর এবং হোটেল থাকায় বিসিবি সিলেট স্টেডিয়ামকেই এশিয়া কাপের ভেন্যু করেছে।’

নাদেল চৌধুরী আরও বলেছেন, ‘সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ১ নম্বর মাঠে এশিয়া কাপের ম্যাচগুলো আয়োজন করা হবে এবং ২ নম্বর মাঠে অনুশীলন করবে দলগুলো।’

নারী এশিয়া কাপের সবচেয়ে সফল দল ভারত। কুয়ালালামপুরে অনুষ্ঠিত ২০১৮ সালের আসরে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে ফাইনাল হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ জিতে বাংলাদেশ।


আরো পড়ুন