• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ইরানি পরিচালককে বাংলা লিখে দিল কে : অনন্ত জলিল

/ ২১ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
image-189153-1661186570
ইরানি পরিচালককে বাংলা লিখে দিল কে অনন্ত জলিল

বিনোদন ডেস্কঃ

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনন্ত-বর্ষার সিনেমা ‘দিন: দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা, শুরু থেকে এমনটাই দাবি করে এসেছেন প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল। বাজেটের কারণে মুক্তির বহু আগে থেকেই আলোচনার কেন্দ্রে ছিলো সিনেমাটি।

‘দিন: দ্য ডে’র নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানালেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার ৩৩০ টাকা। বাজেটের চুক্তিপত্রটি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন তিনি।

চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ এনেছেন নির্মাতা।

ইনস্টাগ্রামে ইরানি পরিচালকের সেই পোস্টের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় অনন্ত জলিল গণমাধ্যমকে জানান, ‘ইরানি পরিচালককে বাংলা লিখে দিয়েছে কে? তিনি তো বাংলা জানেন না। বাংলায় পোস্ট দিলেন কি করে? তার মানে এর পেছনে কেউ আছে, যারা ইন্ধন জোগাচ্ছেন। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তারা চাচ্ছে, আমি যেন ফিল্ম ইন্ডাস্ট্রিতে না থাকি।’

এদিকে চারদিন আগেই ‘দিন: দ্য ডে’র চুক্তি লঙ্ঘনের অভিযোগে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। তার অভিযোগ, সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ও পরিকল্পনা ছিল তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল।

নির্মাতার অভিযোগের প্রেক্ষিতে অনন্ত জানান, আমি মনে করি, এটি একটি ষড়যন্ত্র। এরপরও মুর্তজা সাহেবের যদি কোনো অভিযোগ থাকে তাহলে সেটা আমরা নিজেরাই বসে সমাধান করতে পারি (যদিও আমি চুক্তির বাইরে কিছু করিনি সেটা আগেই বলেছি)। তিনি বাংলাদেশি কারও পরামর্শে কিংবা নিজের প্রচারের স্বার্থে যদি ভুল এবং মিথ্যা তথ্য দিয়ে গণমাধ্যমকে বিভ্রান্ত করার চেষ্টা করেন তাহলে সেটা হবে খুবই দুঃখজনক। যদি এ রকম কিছু ঘটে থাকে তাহলে আমিও দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে আইনি ব্যবস্থা নেব। কারণ, একই চুক্তিপত্র আমার কাছেও রয়েছে।


আরো পড়ুন