• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

এশিয়া কাপ শেষ হাসান মাহমুদ ও সোহানের

/ ৪৬ বার পঠিত
আপডেট: সোমবার, ২২ আগস্ট, ২০২২
image-189135-1661172748

চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তরুণ পেসার হাসান মাহমুদ ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলের সঙ্গে জাতীয় দলের আশপাশে থাকা সদস্যদের নিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।

তবে শনিবার দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরুর দিন হাসান মাহমুদ গোড়ালিতে চোট পেয়ে ছাড়েন মাঠ। খেলতে পারেননি অনুশীলন ম্যাচ দুটিও।

এ ছাড়া নুরুল হাসান সোহান জিম্বাবুয়ে সিরিজে বা হাতের তর্জনীতে চোট পেয়ে দেশে ফেরার পর সিঙ্গাপুরে করান অস্ত্রোপচার। এরপর টিম ম্যানেজমেন্ট আশাবাদী ছিল এশিয়া কাপে খেলা নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত ছিটকে গেছেন দল থেকে।

সোমবার (২২ আগস্ট) বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে দুজনের বাদ পড়ার বিষয়টি।

চোট পাওয়ার পর হাসান মাহমুদকে এক্সরে করানো হয়, এরপর তাকে দুই দিনের বিশ্রামে দেওয়া হয়। ব্যথা কমলেও এশিয়া কাপের আগে পুরপুরি সুস্থ হয়ে উঠতে পারবেন না বলেও জানিয়েছে বিসিবি।।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘গত ২০ আগস্ট অনুশীলনের সময় হাসান মাহমুদ ডান পায়ের গোড়ালির লিগামেন্টে চোট পান। তাই তাকে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে। এদিকে নুরুল হাসান সোহান দুই সপ্তাহ আগে সিঙ্গাপুরে তার বাম হাতের তর্জনীতে অস্ত্রোপচার করিয়েছিলেন। চোট থেকে সেরে উঠতে লাগবে আরও কিছুদিন।’

এদিকে এশিয়া কাপের দলে ওপেনার নাঈম শেখকে অন্তর্ভুক্তির বিষয়টিও নিশ্চিত করেছে বিসিবি। আগামী ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে আসরের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে।

এশিয়া কাপের স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মুসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।


আরো পড়ুন