• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত-মৃত্যু কমলো

/ ৮৫ বার পঠিত
আপডেট: সোমবার, ২২ আগস্ট, ২০২২

আন্তর্জাতিক ডেস্কঃ

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রায় প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু। সেইসঙ্গে কমেছে আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮৯৭ জনের মৃত্যু হয়েছে।

একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৭ হাজার ৭৬১ জন।
আজ সোমবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, রোববার করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ লাখ ২৭ হাজার ১৬৯ জন এবং মৃত্যু হয়েছিল ১ হাজার ২১০ জনের।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৭৯০ জন এবং মারা গেছেন ২৬৩ জন।

এদিকে ব্রাজিলে মারা গেছেন ২৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৬০ জন এবং মারা গেছেন ১০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৯৪৪ জন এবং মারা গেছেন ৬৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২০ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ৪৯ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন ৬৩ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৩২ জন এবং মারা গেছেন ৬৯ জন। একইসময়ে তাইওয়ানে মারা গেছেন ২৬ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৩৯৭ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৫ জন এবং মারা গেছেন ৫৫ জন।

এছাড়া রাশিয়ায় মারা গেছেন ৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬৬৯ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২০৮ জন এবং মারা গেছেন ১৫ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ৩৬ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৬৮ জন এবং মারা গেছেন ২৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৮৭ জন এবং মারা গেছেন ২৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তাণ্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।


আরো পড়ুন