• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

দক্ষিণ ইউক্রেনে বেকায়দায় আছে রুশ সেনারা

/ ৪৫ বার পঠিত
আপডেট: বুধবার, ১৭ আগস্ট, ২০২২
রুশ সেনা songbad tv

ইউক্রেনের খেরসন ও দক্ষিণ দিকের অঞ্চলে অবস্থানরত রুশ সেনারা যুদ্ধের সম্মুখভাগে অস্ত্র, যান ও ফুয়েল পাঠাতে হিমশিম খাচ্ছেন। ইউক্রেনের সেনাবাহিনী ও পশ্চিমা বিশেষজ্ঞরা বলছেন বর্তমানে সেখানে অবস্থানরতম রুশ সেনারা বেকায়দায় আছেন। খেরসনে রসদ পরিবহনের নদীপথ, রেলপথ ও অস্ত্রের গুদাম লক্ষ্য করে ইউক্রেন হামলা চালানোর পর সেখানে নিজেদের কার্যক্রম ঠিকমতো চালাতে পারছে না রাশিয়ার সেনারা।

ইউক্রেনের একজন কর্মকর্তা জানিয়েছেন, রুশ সেনারা দিনিপ্রো নদীর উত্তর দিক থেকে সরে গিয়ে দক্ষিণকূলের দিকে চলে গেছে। কারণ উত্তর দিকে যাওয়ার ব্রিজ ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে। খেরসন আঞ্চলিক কাউন্সিলের ফার্স্ট ডেপুটি ইউরি সোভোলেভস্কি টেলিগ্রাম চ্যানেলে দাবি করেছেন, খেরসন সিটি ছেড়ে চলে গেছেন রুশ কমান্ডাররা। ইউক্রেনের সেনারা মাইকোলাইভের দিকে ২৫ কিলোমিটার দক্ষিণে আছে।

যুদ্ধ নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থা ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার রোববার জানায়, রাশিয়ার সেনারা নদীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে চলে যাচ্ছে খেরসন সিটিতে অবরুদ্ধ হওয়ার বিষয়টি থেকে রক্ষা পেতে। কারণ তাদের শঙ্কা ইউক্রেনের সেনারা হামলা চালিয়ে যোগাযোগের সব পথ বন্ধ করে দিতে পারে।

সূত্র: সিএনএন


আরো পড়ুন