• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

এক জেলায় একমাসে ১২৮ মাদকসেবী ও ওয়ারেন্টভুক্ত ৩৫৪ আসামি গ্রেফতার

/ ৩৭ বার পঠিত
আপডেট: সোমবার, ১৫ আগস্ট, ২০২২
পুলিশ কমিশনার নজরুল ইসলাম songbad tv

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার মোল্যা নজরুল ইসলাম যোগদানের এক মাসের মধ্যে মহানগরে যানজট নিরসনসহ মাদক ব্যবসা ও মাদকসেবীদের নিয়ন্ত্রণে এনেছেন। রবিবার বিকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর সদর দপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, যেকোনো অপরাধজনক কার্যক্রম নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে কাজ চলছে। গত ১৩ জুলাই যোগদানের পর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত যানজটমুক্ত এবং মহাসড়কে শৃঙ্খলা নিশ্চিত করতে তিনি সম্মিলিত পদক্ষেপ গ্রহণ করেন। মহাসড়কের এই ১৩ কিলোমিটার অংশে ৩৬টি জেলার যানবাহন এবং জনগণকে অসহনীয় যানজটে পড়ে আব্দুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত আসতে সময় লাগত দুই থেকে আড়াই ঘণ্টা।

কখনো প্রাকৃতিক দুর্যোগ, সড়ক দুর্ঘটনা ও অনাকাঙ্ক্ষিত উদ্ভূত পরিস্থিতিতে তা সীমাহীন দুর্ভোগে রূপ নিত। মহাসড়কের পাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ, অবৈধ ইজিবাইক, অটোরিকশা নিয়ন্ত্রণের ফলে মহাসড়কের এ অংশে এখন যানবাহন যাতায়াতের সময় কমে ৩০ থেকে ৪৫ মিনিট লাগছে। তিনি বলেন, গত এক মাসে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কর্তৃক গৃহীত অভিযানের ফলাফল হিসেবে ব্যাটারিচালিত অবৈধ ইজিবাইক ও অটোরিকশা চলাচল বন্ধে দুই হাজার ৮৭৫টি ইজিবাইক ও অটোরিকশা ড্যাম্পিং, এক হাজার ৮২টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং প্রমাণ (ডকুমেন্ট) প্রদর্শনে ব্যর্থ হওয়ায় ১২৯টি যানবাহন আটক করা হয়।

এছাড়াও গত এক মাসে ওয়ারেন্টভুক্ত ৩৫৪ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। আগাম গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণের মাধ্যমে ভবিষ্যতে রাষ্ট্রবিরোধী যেকোনো অপতৎপরতা মোকাবেলা করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ । তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েও কাজ চলছে। ইতোমধ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৫টি মামলা হয় যেখানে ১২৮ জন মাদকসেবী এবং মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ২০০.২৫ গ্রাম হেরোইন, ২৪ কেজি ১৪০ গ্রাম গাঁজা, ৪ হাজার ৫০ পিস ইয়াবা, ৮৫.৫ মিলি লিটার চোলাই মদ, ৪৯৭ বোতল ফেনসিডিল এবং এক বোতল হুইস্কি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও অর্থ) জিয়াউল হক, উপ-কমিশনার জাকির হাসান, উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ, উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন সহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ১৩ জুলাই যোগদানের পর গাজীপুরের গণমাধ্যম কর্মীদের সঙ্গে সংবাদ সম্মেলনে জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম যানজটমুক্ত গাজীপুর মহানগর উপহার দেয়া এবং মাদক নির্মূল তাঁর অন্যতম এজেন্ডা হিসেবে চিহ্নিত করেন। ঘোষণার পরদিন থেকেই তিনি প্রতিশ্রুতি বাস্তবায়নে কার্যক্রম শুরু করেন।


আরো পড়ুন