• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

মৌসুমীর জন্য ‘কবি’ হলেন নাঈম

/ ১২০ বার পঠিত
আপডেট: রবিবার, ১৪ আগস্ট, ২০২২

বিনোদন ডেস্কঃ

মেহমুদ সেজান একজন কবি। সেজান একটা কোম্পানিতে ইন্টারভিউ দিতে গেলে ঘটনার সূত্রপাত হয়। তার পূর্বের প্রফেশন কি ছিল সেটা অফিস কর্তৃপক্ষ নজরুল সাহেব জিজ্ঞাসা করলে, সেজান জানায় সে আগাগোড়া একজন কবি। পূর্বেও কবি ছিল, বর্তমানেও কবি।

তার কবিতা বিভিন্ন পত্রিকায় ছাপা হয় সেটাও দেখান। নজরুল সাহেব বিরক্ত হয়ে সামনে থেকে জীবন বৃত্তান্ত ছিঁড়ে ফেলেন। রাগান্বিত স্বরে বলেন তার অফিসে কবির কোন চাকরি নেই। অফিস থেকে অপমান করে বের করে দেওয়ার সময় সেজানের মেজাজ খুব খারাপ হয়।

এর মধ্যে নজরুল বিশাল একটা এনজিওর কাজ পায়। কোম্পানি কবিতাকে ভিজ্যুলাইল্ড করে দেশের মানুষের দারপ্রান্তে পৌঁছাতে চায়। কাজটি কয়েক কোটি টাকার। নজরুলের কোম্পানি এত বড় কাজ আর কোনোদিন পায়নি। নজরুল পাগল প্রায়, সে সেজানকে খুঁজতে শুরু করে। সেজান ছাড়া এ কাজ আর কেউ করতে পারবে না কিন্তু তার বায়োডাটা খুঁজে পাচ্ছে না। অনেক খোঁজাখুঁজির পর দারোয়ান বাইরে থেকে একটা কাগজ এনে দেয়। নজরুলের মন শান্ত হয়। সে সেজানকে ফোন করে ক্ষমা চায়, তার অফিসে এক কাপ কফি খাওয়ার আমন্ত্রণ জানায়।

এদিকে রেনুর বিয়ে ঠিক হয়, সেজান কি পায় রেণুকে? জানতে হলে দেখতে হবে একক নাটক ‘কবি’। নাটকটি রচনা করেছেন আজম খান। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন জহির খান।

নাটকটিতে অভিনয় করেছেন এফ এস নাঈম, মৌসুমী হামিদ, আহসান হাবিব নাসিম, সোহেল খান, লামিয়া লিপা, তন্ময়া তানিয়া, আহমেদ জিসান, জারিফ শিকদার, জায়েদ হোসেন, আজাদ শেখ, এস কে তরুণ, হামিদুর রহমান, রিমি জাহানসহ আরও অনেকে। ভাইসব প্রডাকশনের প্রযোজনা নাটকটি শুক্রবার ১৯ আগস্ট একটি বেসরকারি চ্যানেলে রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে।


আরো পড়ুন