• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ওলামা লীগ নেতার ছেলে আটক

/ ৩৮ বার পঠিত
আপডেট: শনিবার, ১৩ আগস্ট, ২০২২
ওলামা লীগ নেতার ছেলে

সেন্ট্রাল ডেস্কঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সনদ ও পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক হয়েছে মাহবুব হাসান নামের এক যুবক।

শনিবার (১৩ আগস্ট) গুচ্ছপদ্ধতির ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার দিনে বেলা সোয়া ১২টার দিকে সামজিক বিজ্ঞান অনুষদের ৬০১ নং কক্ষ থেকে সন্দেহজনক অবস্থায় তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে অভিযোগ ও অপরাধের ব্যপ্তি বিবেচনায় এবং তদন্তের স্বার্থে এ ব্যাপারে সাধারণ মামলা পরিচালনা করতে পরামর্শ দেন ভ্রাম্যমাণ আদালত। বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই অভিযোগ দায়ের করে ত্রিশাল মডেল থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

আটককৃত মাহবুব হাসান শেরপুরের ঝিনাইগাতি উপজেলার ছোট মালিঝিকান্দা গ্রামের বাসিন্দা। তিনি কেন্দ্রীয় ওলামা লীগের সহ-সভাপতি মাওলানা আব্দুর রহিম পীরের ছেলে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, আটক হওয়া পরীক্ষার্থীর থেকে ভুয়া সনদপত্র, একাধিক জাতীয় পরিচয় পত্র, সিভি, রেজিস্ট্রেশন কার্ড উদ্ধার করে প্রশাসন। তবে সনদ জালিয়াতির অভিযোগ স্বীকার করেছে মাহবুব আলম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, জালিয়াতির কিংবা অনৈতিকতার অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় অধিকতর তদন্তের জন্যে সাধারণ মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার অপরাধের আওতা বৃদ্ধির সম্ভাবনা থাকায় সাধারণ ডায়েরি করা হচ্ছে। জব্দকৃত ভুয়া দলিলাদিসহ জিনিসপত্র থানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো। পাশাপাশি মামলা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।


আরো পড়ুন