• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে প্রবাসীদের  প্রতি  দুতাবাসের আহবান

/ ৪৬ বার পঠিত
আপডেট: শনিবার, ১৩ আগস্ট, ২০২২
মালদ্বীপ_দূতাবাস_সংবাদ_টিভি

মোঃ আল আমিন, মালদ্বীপ প্রতিনিধিঃ

গতকাল বৃহস্পতিবার  (১১ই আগস্ট ) সন্ধ্যায়  মালদ্বীপস্ত  বাংলাদেশ  দূতাবাসের উদ্যোগে  দূতাবাসের  হল রুমে বাংলাদেশে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। বৈধ পথে টাকা পাঠাই, দেশের উন্নয়নে গর্বিত অংশীদার হই’ শরিক এই উক্ত সভাযর প্রধান অতিথি হিসেবে  বক্তব্যে এ আহ্বান জানান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

অনুষ্ঠান উপস্থাপন করেন  দুতালয়ের কল্যাণ সহকারী আল মামুন পাঠান, হাইকমিশনার, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন হাইকমিশনের প্রথম সচিব  মোঃ সোহেল পারভেজ।  তিনি প্রবাসীদের জন্য সরকারের গৃহীত বিভিন্ন কল্যাণ মূলক উদ্যোগ তুলে ধরেন ও প্রবাসী বাংলাদেশীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে দেশ গঠনে সহযোগিতার আহ্বান জানান।

তিনি  বলেন মালদ্বীপ একটি ছোট দেশ হিসেবে প্রবাসী বাংলাদেশিদের  বসবাস  দিক  দিয়ে অনেক বেশি  সেই হারে  এখনো রেমিটেন্স প্রেরণের পরিমাণ প্রত্যাশিত অনুপাতে হচ্ছে না। রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে সরকারের বিভিন্ন প্রণোদনা ও সুবিধাসমূহ মালদ্বীপ  প্রবাসী বাংলাদেশিদের কাছে ব্যাপকভাবে তুলে ধরতে কমিউনিটি নেতৃবৃন্দ, মানি ট্রান্সফার এজেন্ট এবং স্থানীয় সাংবাদিক বৃন্দের প্রতি আহ্বান।

উক্ত অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক মানি এক্সচেঞ্জ এর সিইও  মাসুদুর রহমান ও ইসলামী ব্যাংক এর প্রতিনিধি  মাসুম বিল্লাহ, বিশিষ্ট চিকিৎসক মোক্তার আলী লস্কর,  মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী  আহমেদ মোত্তাকিন আর উপস্থিত ছিলেন  । হাইকমিশনারের  দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়া,মোঃ জসিম উদ্দিন, ময়নাল হোসেন  আঃ ছালাম , ইবাদ উল্লাহ সহ  হাইকমিশনার অফিসের সকল কর্মকর্তাগন, আরো উপস্থিত ছিলেন মালদ্বীপ   শাখা  আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক, মোহাম্মদ দুলাল হোসেন ।


আরো পড়ুন