• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

আক্রান্ত বেড়েছে, বিশ্বে করোনায় আরও ১৭২৪ মৃত্যু

/ ২৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৩ আগস্ট, ২০২২
korona

আন্তর্জাতিক ডেস্কঃ
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬৭ হাজার ৬৯০ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় সাড়ে ৩ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭২৪ জনের, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় তিন শ।

শুক্রবার (১২ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ২৯ লাখ ২৯ হাজার ১৯৫ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৮ হাজার ৭৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯০ জনের এবং শনাক্ত হয়েছে ৭৯ হাজার ১৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২৭ হাজার ৬৪৪ জন এবং মৃত ১৭৩ জন। ইতালিতে আক্রান্ত ২৮ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ১৩০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২২ হাজার ৯০৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। জাপানে মৃত ২৪৮ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ১০৪ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮৭ জন এবং আক্রান্ত ২৫ হাজার ৩৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩১৬ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৪১ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরো পড়ুন