• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

আইনি প্রক্রিয়াতেই দেশে অনুষ্ঠিত হবে আগামী নির্বাচন – আইনমন্ত্রী আনিসুল হক

নিজস্ব প্রতিবেদক / ৬৩ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
আইনমন্ত্রী_আনিসুল_হকI_SONGBAD_TV

আইনি প্রক্রিয়াতেই দেশে অনুষ্ঠিত হবে আগামী নির্বাচন। তাই বিএনপির লাফঝাঁপ কোনো কাজে আসবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার মিডিয়ার লোকদের সাথে আলাপকালে নির্বাচন নিয়ে বিএনপির সাথে আনুষ্ঠানিক কোনো সংলাপে যাবে না সরকার, এমনটাই ইঙ্গিত দিলেন তিনি।

এদিকে, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বক্তব্য, এই নির্বাচন কমিশনের অধীনে তারা নির্বাচনে যাবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার দাবিতেও অটল তারা। এই জায়গায় এখনও সরকার এবং বিএনপির অবস্থান বিপরীতমুখী।

জনগণের কাছে নিজেদের গ্রহণযোগ্য করার দায় বিএনপির নিজেরই, এমনটা মনে করছেন সরকারের নীতি নির্ধারকরা। আইনমন্ত্রী জানালেন, আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপি নিজেদেরই ক্ষতি করবে। অন্যদিকে জনগণের বিএনপির সম্পর্ক স্বচ্ছ বলে দাবি আমির খসরু মাহমুদের। তবে নির্বাচন ব্যবস্থা নিয়ে বিএনপির সাথে আনুষ্ঠানিক সংলাপের বিষয়ে সরকার এখনও ভাবেনি বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

সংবিধান অনুযায়ী ২০২৩ সালের ৩০শে অক্টোবর থেকে ২০২৪ সালের ৩০শে জানুয়ারির মধ্যে দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে নির্বাচনের পদ্ধতি নিয়ে গেল ১৭ জুলাই থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শেষ করেছে নির্বাচন কমিশন। যাতে অংশ নেয়নি বিএনপিসহ তাদের সমমনা নয়টি রাজনৈতিক দল।

 


আরো পড়ুন