• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

কামরাঙ্গীরচরে সাংবাদিকের ওপর হামলায় হাসপাতাল মালিকসহ আটক ৩, এসআই বরখাস্ত

জুয়েল খন্দকার, নিজস্ব প্রতিবেদক / ১২২ বার পঠিত
আপডেট: বুধবার, ১০ আগস্ট, ২০২২
সাংবাদিকের_ওপর_হামলা

রাজধানীর কামরাঙ্গীর চরে এসপিএ ডায়গনস্টিক সেন্টার ও হাসপাতালে ভুয়া চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থার অনিয়ম নিয়ে তথ্য সংগ্রহের সময় ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ সাংবাদিক হাসান মিসবাহ ও ভিডিও জার্নালিস্ট সাজু মিয়ার ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাসপাতালটির মালিক এম এইচ ওসমানীসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। এদিকে, দায়িত্বে অবহেলার অভিযোগে বরখাস্ত করা হয়েছে কামরাঙ্গীরচর থানার পুলিশ এসআই মিলনকে।

পুলিশ জানিয়েছে, বিকেলে এসপিএ ডায়গনস্টিক সেন্টার ও হাসপাতালে ভুয়া চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থার অনিয়ম নিয়ে তথ্য সংগ্রহ করতে যান হাসান মিসবাহ ও সাজু মিয়া।

এসময় তাদের ওপর অতর্কিতে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরা এবং ছিনিয়ে নেয়া হয় সাংবাদিকদের মোবাইল ফোন ও গাড়ির চাবি। প্রায় দুই ঘণ্টা আটকে রাখা হয় তাদের। পরে খবর পেয়ে কামরাঙ্গীরচর থানার পুলিশ গিয়ে তাদের উদ্ধার করেন।

হামলার শিকার সাংবাদিক হাসান মিসবাহ জানিয়েছেন, চিকিৎসায় অব্যবস্থাপনার বিষয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা হয়। এসময় এসপিএ ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের সঙ্গে মিলে এসআই মিলনও তাদের মারধর করেন। এ ঘটনায় কামরাঙ্গীরচর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে । কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন এই ঘটনায় নিয়মিত মামলার মামলা রজু করা হয়েছে। তিন জনকে আটক করা হয়েছে আগামীকাল তাদেরকে আদালতে প্রেরণ করা হবে আর বাকিদের দ্রুত গ্রেফতার করে আদালতে প্রেরণ করার চেষ্টা চলছে। দায়িত্ব অবহেলার কারনে এসআই মিলনকে সাময়ীক ভাবে বরখাস্ত করা হয়েছে ।

 


আরো পড়ুন