• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

প্রধানমন্ত্রীর সরকারী ঘর দেওয়ার নামে দিনমুজুরের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাট প্রতিনিধি / ১৮৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
প্রধানমন্ত্রীর_সরকারী_ঘর_songbad_tv

প্রধানমন্ত্রীর সরকারী ঘর দেওয়ায় কথা বলে দিনমুজুরের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার এক ইউপি সদস্যের বিরুদ্ধে। ঘর এবং টাকা না পেয়ে অসহায় দিনমুজুর প্রতিকার চেয়ে সোমবার (৮ আগস্ট) ইউএনও বরাবর অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৪ বছর পূর্বে ১৫ দিনের মধ্যে সরকারি ঘর বরাদ্দ দিবে বলে পাঁচবিবি উপজেলার আয়মারসূলপুরের ছোট মানিক এলাকার দিনমুজুর মাসুদ রানার কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করেন আয়মারসূলপুর ইউনিয়নের সাধারণ সদস্য জাকির হোসেন ওরফে জাকের মেম্বার। ওই দিনমুজুর সরল বিশ্বাসে মেম্বারকে নগদ ৫০ হাজার টাকা দেন এবং মেম্বার ওই টাকা নিয়ে বাকি টাকা ওই ঘর নির্মাণের দেওয়ার কথা বলেন।

দিনমুজুর মাসুদ রানা বলেন, আমি মেসি গাড়ি চালিয়ে পরিবারের সাতজন সদস্যের খরচ বহন করতে হয়। আমার থাকার মতো নিজস্ব কোন জায়গা নেই। একটি সরকারি ঘর পাওয়ার আশায় স্থানীয় ইউপি মেম্বার জাকির হোসেন ওরফে জাকের মেম্বারকে ৫০ হাজার টাকা দিয়েছি। এখন ওই টাকা ফেরৎ দেওয়ার কথা বললে মেম্বর এড়িয়ে যায় এবং টাকা ফেরৎ দিবে না বলে জানিয়ে দেয়। আমি নিরুপায় হয়ে পাঁচবিবি উপজেলার নির্বাহী অফিসারে কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন ওরফে জাকেরের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি। পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার মো. বরমান হোসেন বলেন, অভিযোগ পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


আরো পড়ুন