• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

অধ্যক্ষের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মানিক ভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি / ১৮৫ বার পঠিত
আপডেট: শনিবার, ৬ আগস্ট, ২০২২

নোয়াখালীর চাটখিল উপজেলার সোমপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মহি উদ্দিনের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ হয়েছে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে অধ্যক্ষ আবু জাফর হারুন এর সভাপতিত্বে ও প্রভাষক ফেরদৌস আক্তার এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সোনাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, বাকসিস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মতিন উদ্দিন আহমেদ, অধ্যক্ষ শহিদুল ইসলামসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ প্রভাষক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
এরআগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে সর্বস্তরের শিক্ষক সমাজের ব্যানারে কলেজ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, অধ্যক্ষ মহি উদ্দিন একজন মুক্ত চিন্তা ও অস্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্ছার ব্যক্তি। তিনি অন্যায়ের বিরুদ্ধে সব সময় কথা বলতেন, তারই জের ধরে স্থানীয় যুবলীগ নেতা মাঈন উদ্দিন শাহিন গত ৩০ জুলাই রাতে অধ্যক্ষ মহি উদ্দিনের ওপর অর্তকিত হামলা চালায়। হামলাকারি অধ্যক্ষকে এলোপাতাড়ি পিটিয়ে জখম ও মাথায় আঘাত করে হত্যার চেষ্টা করে। বক্তারা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তারকৃত মাঈন উদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।#


আরো পড়ুন