• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদের ওপর সন্ত্রাসী হামলা!

/ ২৭১ বার পঠিত
আপডেট: শনিবার, ১২ অক্টোবর, ২০১৯

মোঃ রহমত মন্ডল, নিজস্ব প্রতিবেদকঃ
রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও রংপুর সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ একাত্তর টিভির রংপুর ব্যুরো চীফ শাহ্ বায়েজীদ আহম্মেদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার বিকেলে নগরীর পূর্ব খাসবাস তিনমাথা মোড়ে দৈনিক নয়া দিগন্তের রংপুর অফিস ইনচার্জ সরকার মাজহারুল মান্নানের নেতৃত্বে একদল সন্ত্রাসী এ হামলা চালায়। এতে গুরুত্বর আহত শাহ্ বায়েজীদ আহম্মেদকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে অফিসের দিকে আসার সময় পূর্ব খাসবাগ তিনমাথা মোড়ে শাহ্ বায়েজীদ আহম্মেদকে মোটরসাইকেলে একা পেয়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী মাজহারুল মান্নান তার সাঙ্গপাঙ্গসহ এ হামলা চালায়।

প্রত্যক্ষদর্শী আলম মিয়া জানান, বিকেলে তিনমাথা মোড়ে আগ থেকে অবস্থান নেয়া কয়েকজন ছেলে একাত্তর টিভির লোগো লাগানো মোটরসাইকেল আরোহির গতিরোধ করে হাতাহাতির একপর্যায়ে টিভি রিপোর্টারকে এলোপাতারি মারধর করে। এতে গুরুত্বর আহত অবস্থায় ওই টিভি রিপোর্টারকে ফেলে রেখে হামলাকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ও সাংবাদিকরা এসে আহত সাংবাদিককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে যায়।

নিন্দা ও প্রতিবাদ প্রকাশ: এদিকে একাত্তর টিভির রংপুর ব্যুরো চীফ ও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তারাগঞ্জের প্রগতিশীল সাংবাদিক সমাজ। প্রথম আলো প্রতিনিধি রহিদুল ইসলাম, দি বাংলাদেশ টুডে ও খোলা কাগজ প্রতিনিধি বিপ্লব হোসেন অপু, ইনকিলাব প্রতিনিধি বিজয়, দৈনিক মানবধিকার ক্রাইম বার্তার স্টাফ রিপোর্টার খলিলুর রহমান খলিল ,
দাবানাল ও ঢাকা ট্রিবিউন প্রতিনিধি আরিফ শেখ, আন্দোলন৭১ ও সংবাদ টিভির নিজস্ব প্রতিবেদক রহমত মন্ডল, দৈনিক মানবধিকার ক্রাইম বার্তার প্রতিনিধি ময়েন উদ্দিন সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। একই সাথে হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত, জড়িতদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।


আরো পড়ুন