• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

অলৌকিক ভাবে জন্ম নেওয়া শিশুটির শেষ ঠিকানা ছোট্টমণি নিবাস

ইমরান হাসান ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি / ২২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
অলৌকিক ভাবে জন্ম নেওয়া শিশুটির শেষ ঠিকানা ছোট্টমণি নিবাস

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া সেই অলৌকিক শিশুটিকে রাজধানীর আজিমপুরে অবস্থিত ‘ছোটমণি নিবাসে’ পাঠানো হয়েছে।

শিশুটিকে প্রথমে পরিবারের কাছে হস্তান্তরের কথা থাকলেও তাদের আর্থিক সচ্ছলতা না থাকায় তাকে নিবাসে পাঠানো হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে সেখানে পাঠায় জেলা শিশুকল্যাণ বোর্ড।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগের সহযোগী অধ্যাপক ও শিশুর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য সচিব ডা. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, শিশুটি জন্ডিস থেকে সেরে উঠেছে। শ্বাসকষ্ট, বুক ও ডান হাতের ফ্র্যাকচার পুরোপুরি ভালো হয়েছে।

সম্পূর্ণ সুস্থ হওয়ায় ময়মনসিংহ জেলা শিশুকল্যাণ বোর্ড ও শিশুটির অভিভাবকের মতামতের ভিত্তিতে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাদের মাধ্যমে ওই নিবাসে পাঠানো হয়েছে।

নবজাতকের দাদা মোস্তাফিজুর রহমান বাবলু বলেন, নাতনির নাম রাখা হয়েছে ফাতেমা। তাকে প্রথমে আমাদের কাছে রাখার জন্য বোর্ডে জানিয়েছিলাম। কিন্তু আমাদের আর্থিক অবস্থা ভালো না। পরে সবাই বুঝিয়ে বলেছে ওইখানে থাকলে আমার নাতনি বেশি ভালো থাকবে- এ জন্য রাজি হয়েছি। আমার নাতনি ভালো থাকুক সেটিই চাই। নাতনির জন্য সবার কাছে দোয়া চাই।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকচাপায়  প্রাণ হারান শিশুটির বাবা জাহাঙ্গীর আলম, মা রত্মা বেগম ও বোন সানজিদা আক্তার। এ সময় অন্তঃসত্ত্বা রত্নার পেট চিরে ভূমিষ্ঠ হয় গর্ভে থাকা কন্যাশিশুটি।


আরো পড়ুন