• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

সুন্দরগঞ্জের মানুষের হৃদয়ে স্থান নিয়েছেন-ওয়ালিফ মন্ডল

মাইদুল ইসলাম, চট্টগ্রাম প্রতিনিধি / ৩৫ বার পঠিত
আপডেট: বুধবার, ২৭ জুলাই, ২০২২
সুন্দরগঞ্জের মানুষের হৃদয়ে স্থান নিয়েছেন-ওয়ালিফ মন্ডল

নাম-ডাক,অর্থবিত্ত কিংবা দাপট মানুষের পরিচয় বহন করে না। বরং ভালো কাজের মধ্য দিয়ে একটি মানুষের পরিচয় প্রস্ফুটিত হয়। কবি বলেছেন,”মানুষ বেঁচে থাকে তার কর্মে”। হ্যা ঠিক তাই ভালো কাজের সম্মান মানুষের পথের পাথেয়

ভালো কাজ করলে ব্যক্তির মনের দিক থেকে যেমনটা প্রশান্তি আসে ঠিক সৃষ্টিকর্তারও সন্তুষ্টি অর্জন হয়। আর এমনই একজনের কথা না বললেই নয়! তিনি হলেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল। যার প্রতিটি কাজের সাফল্য অনুপ্রেরণা দেয়ার মতো।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১৫ টি ইউনিয়ন। এর মধ্যে ৫ টি ইউনিয়ন নদী বেষ্টিত। বহুল জনগোষ্ঠীর সার্বক্ষণিক সেবা দিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে যোগদান করেন ওয়ালিফ মন্ডল।

যোগদানের পর থেকে প্রতীয়মান হয়
জনপ্রতিনিধিসহ আপামর জনতার সাথে আন্তরিকতায় যেন তাঁর জুড়ি নেই। তাঁর ওপর অর্পিত দায়িত্ব তিনি সঠিক এবং স্বচ্ছতার সাথে সম্পন্ন করে থাকেন বলেই সুন্দরগঞ্জের সুন্দর মানুষ হিসেবে আলোচনায় গুণীজনদের কাছে।
উপজেলার উন্নয়নকল্পে যত বরাদ্দ আসে তিনি সঠিক বন্টনের মাধ্যমে ক্রমানুসারে উন্নয়নের ধারা বজায় রেখেছেন। শুধু তাই নয় অনেক সময় নিজস্ব অর্থায়নে ধর্মীয় উপাসনালয়,হতদরিদ্রের মাঝে সহযোগিতা যেন তার নিত্য দিনের চিত্র। একজন সাদামাটা ব্যক্তি হিসেবে সকলের মধ্যমণি ওয়ালিফ মন্ডল।

ওয়ালিফ মন্ডল দিনাজপুর জেলার চিরির বন্দরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার ব্যক্তিত্বকে এখন অনেকেই অনুকরণ করছেন মর্মে জানা গেছে।

ধোপাডাঙ্গা ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা সদস্য বিলকিস বেগম জানান, স্যার খুব ভালো মনের মানুষ। তার প্রতিটি কাজ অনুপ্রেরণা দেয়ার মতো। আমরা সব সময় চাই তাঁর পুনঃ পুনঃ সফলতা।


আরো পড়ুন