• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:২০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

নড়াইলে দুদকের মামলায় কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার সহ দুইজন কারাগারে

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি / ২৫ বার পঠিত
আপডেট: সোমবার, ২৫ জুলাই, ২০২২
নড়াইলে দুদকের মামলায় কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার সহ দুইজন কারাগারে

চাল আত্মসাতের ঘটনায়নড়াইলে দুদকের মামলায় কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার সহ দুইজন কারাগারে। দুদকের মামলায় নড়াইলের লোহাগড়ায় কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিয়ার রহমান ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমানকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।
রবিবার (২৪ জুলাই) দুপুরে নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মোহাম্মদ আমিনুল ইসলামের আদালতে উপস্থিত হয়ে আসামিরা জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ মে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোশাররফ হোসেন যশোর সিনিয়র স্পেশাল জজ আদালতে ভিজিএফ’র চাল আত্মসাতের ঘটনায় মামলা দায়ের করেন।
দায়েরকৃত মামলায় লোহাগড়ার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমানকে প্রধান আসামি, খাদ্যগুদাম কর্মকর্তা কামরান হোসেন ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমানকে আসামি করা হয়।
মামলা দায়েরের পর চেয়ারম্যান মতিয়ার রহমান ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমান উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ২৩ জুলাই জামিনের দিন শেষ হলে আসামিরা নিম্ম আদালতে হাজিরা দেন।
উল্লেখ্য, গত ২০১৯ সালে ঈদুল আযহা উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ৪১.৫ মে.টন বরাদ্দকৃত চাল থেকে ৩.৬ মে.টন চাল ব্যবসায়ী শাহাবুর রহমানের কাছে বিক্রি করেন কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান। ৯ আগস্ট খাদ্যগুদাম থেকে ওই চাল খালাস করে কালোবাজারে বিক্রির জন্য নড়াইলে নেয়ার পথে নড়াইল-যশোর সড়কের চৌগাছা চায়না প্রজেক্টের সামনে থেকে লোহাগড়া থানা পুলিশ দুই নসিমনে থাকা ১২০ বস্তা চাল জব্দ করেন।


আরো পড়ুন