• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:০০ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

নড়াইলে রিকশাচালক রাজু হত্যা মামলায় আপন তিন ভাইসহ ৭জনের যাবজ্জীবন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি / ২৬ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
নড়াইলে রিকশাচালক রাজু হত্যা মামলায় আপন তিন ভাইসহ ৭জনের যাবজ্জীবন

নড়াইলে রিকশাচালক হত্যা, আপন তিন ভাইসহ সাতজনের যাবজ্জীবন। নড়াইলে পূর্বশত্রুতার জেরে রাজু শেখ নামে এক রিকশা চালকে হত্যার দায়ে আপন তিন ভাই সহ মোট সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয় আদালত। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. কেরামত আলী এ দণ্ডাদেশ দেন।
মামলার বিবরণে জানা গেছে, পূর্বশত্রুতার জের ধরে ২০০৪ সালের ৩০ এপ্রিল নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামের মোসলেম শেখ ও তার তিন ছেলে দাউদ শেখ, বুলু শেখ, দুল মিয়া, একই গ্রামের দাউদ শেখের ছেলে শামিম এবং তাদের দলীয় কুটি মিয়া, নাসিম শেখ ও সেকোন শেখ প্রতিবেশী রিকশাচালক রাজু শেখকে প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে।
পরে এ ঘটনায় নিহতের ভাই রফিক শেখ বাদী হয়ে ওই আটজনের বিরুদ্ধে নড়াগাতী থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১০ অক্টোবর সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। মামলার বিচারকার্য চলাকালে আসামি মোসলেম শেখ মারা গেলে আদালত তাকে মামলা থেকে অব্যাহতি দেন। এর মাঝে আসামি দুল মিয়া ও শামিম শেখ জামিনে থাকা অবস্থায় পালিয়ে যায়।
মোট সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে সন্দেহাতিতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় ঘোষণা করেন।


আরো পড়ুন