• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

প্রবাসীদের নিয়ে মালদ্বীপ দূতাবাসের ঈদ অনুষ্ঠান আয়োজিত

মোহাম্মদ আল আমিন, মালদ্বীপ প্রতিনিধি / ১২২ বার পঠিত
আপডেট: বুধবার, ১৩ জুলাই, ২০২২
প্রবাসীদের নিয়ে মালদ্বীপ দূতাবাসের ঈদ অনুষ্ঠান আয়োজিত

বৎসর শেষে ঘুরে আসে ঈদ আর সেই ভাগাভাগি করতে প্রবাসিদের নিয়ে উৎসব ও আনন্দের মুখে পরিবেশে ঈদ পুনর্মিলনীর করেছে, জনবান্ধন মালদ্বীপস্ত বাংলাদেশ হাইকমিশন ।

গতকাল ১২ ই জুলাই রোজ মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে, মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন এর উদ্যোগে দূতাবাস প্রাঙ্গণে বাঙালি সাংস্কৃতি পরিবেশে দিনটি উদ্‌যাপন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ আমন্ত্রিত অতিথিদের আসনে ঘুরে ঘুরে মেহমানদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এবং সকলকে ঈদের শুভেচ্ছা প্রদান করেন ও তাদের পরিবারের খোজ খবর নেন, সকল প্রবাসী বাংলাদেশিদের দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কাজ করতে অনুরোধ জানান, দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের দ্বিতীয় সচিব মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া, অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে দুতাবাস প্রাঙ্গন ছোট্ট এক টুকরো বাংলাদেশে পরিণত হয়ে উঠে। ডিউটি শেষে রাতে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত হওয়ায় সবাই সবার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে প্রবাসে বসে দেশের ঈদের আমেজকে উপভোগ করতে পেরেছেন বলে তাঁদের মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানে অনেকেই পরিচিত মোখগুলোকে কাছে পেয়ে আনন্দে খোশগল্পে মেতে উঠেন।

অনুষ্ঠানে নৈশভোজ আয়োজনে ছিলো সম্পূর্ণ ঈদের আমেজ। অতিথিদের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়ন করা হয় যা ঈদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়।সবশেষে আনন্দের এই দিনে সেমাই পায়েস সহ অন্যান্য দেশীয় খাবার আমন্ত্রিত অতিথিদের মাঝে পরিবেশন করা হয়।

, উক্ত অনুষ্ঠানে দুতালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা বৃন্দ ও মালদ্বীপ শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভিউ কনস্ট্রাকশন প্রাঃ, কোঃ, চেয়ারম্যান মোঃ দুলাল হোসেন,মালদ্বীপ আওয়ামিলীগ এর সিনিয়র সহ সভাপতি, হাজি মোঃ সাদেক সহসভাপতি ও ব্যাবসায়ী মোঃ মনির হোসেন সহসভাপতি ফাইজুর রহমান সহসভাপতি শাহজালাল সিকদার সহসভাপতি সাইফুল ইসলাম সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, ও, এম কে আর কামাল হোসেন, উপ দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ ও সভাপতিমণ্ডলীর অনেক সদস্যবৃন্দ, সহ, বিশিষ্ট ব্যবসায়ী, রাজনৈতিক , ডাক্তার , চিকিৎসক, শিক্ষক,ব্যাংকার সামাজিক, সাংস্কৃতিক, সুশীল সমাজ , পেশাজীবী সংগঠনের নেতা ও মালদ্বীপে কর্মরত বাংলাদেশি প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সবশেষে হাই কমিশনার সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


আরো পড়ুন