• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

স্ত্রীর দায়ের করা মামলায় ওসির দায়িত্ব হারালেন সাইদুর

নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাট প্রতিনিধি / ১৮৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৮ জুলাই, ২০২২
oc

জয়পুরহাটে আক্কেলপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমানকে স্ত্রী দায়ের করা মামলায় তাঁকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ১টার দিকে এ বিষয়টা নিশ্চিত করেছেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা। সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, ২০২১ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে ওসি সাইদুর রহমানের স্ত্রী আম্বিয়া খাতুন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গত ৯ জানুয়ারি ওসি ছাইদুর রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে প্রায় ছয় মাস থেকে দায়িত্ব পালন করেছে আক্কেলপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাইদুর রহমান।

 

বুধবারে সিরাজগঞ্জের জেলা জজ কোর্টের স্পেশাল পিপি মাধ্যমে অবৈতনিক ভাবে জামিন পেয়েছে তিনি। তার পক্ষে আইনজীবী ছিলেন মো. লোকমান হাকীম। ওই দিনে সন্ধ্যায় তাড়াশ থানায় জামিনের কপি জমা দিয়েছেন। এ ব্যাপারে মামলার বাদী আম্বিয়া খাতুন মুঠোফোনে জানান, পারিবারিকভাবে একাধিক সমাধানের চেষ্টা করা হয়েছিল। আমার একটা খালার সাথে যোগাযোগ করে সমাধান করবে না বরং সে (ওসি) বিভিন্নধরনের হুমকি দিয়ে যাচ্ছে। শুধুমাত্র নামমাত্র খরচ দিতেন তার মেয়েকে, যা ব্যয়ের তুলনায় অনেক কম। কিন্তু আমাকে কোন ধরনের সুযোগ সুবিধার দেয় না। এ ব্যাপারে সুধী মহলের আক্ষেপ করে জানায়, জনতাই পুলিশ পুলিশই জনতা এই স্লোগানটা শুধু মুখে মুখেই রয়ে গেছে আসলে এর কোন বাস্তব প্রতিফলন নেই। শুধুমাত্র জনতার ক্ষেত্রেই আইনের যথাযথ প্রয়োগ করা হয় পুলিশের ক্ষেত্রে নয়। যদি তাই হত তাহলে প্রায় ছয় মাস ধরে নারী শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকা সত্বেও নির্দ্বিধায় অস্তির মতো পূর্ণ চেয়ারে কিভাবে কর্মকর্তা বহাল তবিয়তে ছিলেন।

 

এ ব্যাপারে সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম মুঠোফোনে জানান, এ বিষয়টা জানা নেই। সংশ্লিষ্ট থানা থেকে জেনে বলতে পারব। এ ব্যাপারে জয়পুরহাটের পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা মুঠোফোনে জানান, এ ঘটনায় আক্কেলপুর থানায় ওসি সাইদুর রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে।


আরো পড়ুন