• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

কামরাঙ্গীরচরে দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে জীবন হত্যার অন্যতম কিশোর গ্যাং লিডার জনি গ্রেফতার

জুয়েল খন্দকার নিজস্ব প্রতিবেদক / ৩৪৩ বার পঠিত
আপডেট: সোমবার, ৪ জুলাই, ২০২২

রাজধানীর কামরাঙ্গীরচরে দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে জীবন হত্যার অন্যতম পলাতক আসামী কিশোর গ্যাং লিডার জনি ওরফে ঘোড়া জনি’কে চকবাজার হতে গ্রেফতার করেছে র‌্যাব।

গত ২৪/০৬/২০২২ খ্রিঃ তারিখ সন্ধায় মোঃ জীবন (১৯), মোঃ রাফি (১৮) ও মোঃ বিজয় হোসেন (১৭)দের সাথে জনি @ ঘোড়া জনি (৩৫), মোঃ দ্বীন ইসলাম ওরফে বাবু (১৯) ও হৃদয় (২১) সহ আরো বেশ কয়েক জনের সাথে মোবাইল হারানোকে কেন্দ্র করে ঝগড়া-বিবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে জনি ওরফে ঘোড়া জনি, মোঃ দ্বীন ইসলাম ওরফে বাবু ও তাদের সহযোগীরা মিলে জীবন, রাফি ও বিজয়দের উপর প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে।

এরই ধারাবাহিকতায় গত ২৪/০৬/২০২২ খ্রিঃ আনুমানিক রাত ২০:৩০ ঘটিকার সময় জীবন, রাফি ও বিজয় ওরা তিনজন রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন ০১ নং কলেজ রোড এলাকায় অবস্থান করা কালীন জনি ওরফে ঘোড়া জনি ও মোঃ দ্বীন ইসলাম @ বাবুরা তাদের সহযোগীদের নিয়ে জীবনদের উপর অতর্কিত আক্রমন করে তাদেরকে এলোপাতারিভাবে কিল, ঘুষি ও লাঠি দিয়ে মারধর করতে থাকে একপর্যায়ে জনি ও তার সহযোগীরা তাদের কাছে থাকা ছুরি দিয়ে জীবন, রাফির ও বিজয়ের শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় জীবন, রাফি ও বিজয়কে তাৎক্ষনিক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক গুরুতর অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করেন। পরবর্তীতে গত ২৫/০৬/২০২২ খ্রিঃ আনুমানিক সকাল ০৯:০০ ঘটিকায় জীবন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করে এবং রাফি ও বিজয় চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। উক্ত ঘটনায় জীবনের বাবা বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় জনি ওরফে ঘোড়া জনি, মোঃ দ্বীন ইসলাম ওরফে বাবুসহ ১০ জন ও অজ্ঞাতনামা আরো ৮/১০ এর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

উক্ত হত্যাকান্ডের সংবাদ প্রাপ্তির পর র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল বিভিন্নভাবে তথ্য সংগ্রহ করে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িতদের সনাক্ত করে তাদেরকে গ্রেফতারের লক্ষ্যে অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গত ২৬/০৬/২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক রাতে রাজধানী ঢাকার চকবাজার মডেল থানাধীন হরনাত ঘোষ রোড এলাকা হতে আলোচিত জীবন হত্যা কান্ডের মূল পরিবল্পনাকারী ও কিশোর গ্যাং লিডার মোঃ জনি ওরফে ঘোড়া জনি (৩৫)’কে গ্রেফতার করতে সক্ষম হয়।


আরো পড়ুন