• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা, প্রতিবেদন জমা দেয়নি কোনো কমিটি

উজ্জ্বল রায়, নড়াইল প্রতিনিধি / ৩৪৯ বার পঠিত
আপডেট: শনিবার, ২ জুলাই, ২০২২

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত ও অপমান করার ঘটনায় বৃহস্পতিবার (৩০ জুন) নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করতে পারেনি ঘটনায় গঠিত নড়াইল জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তদন্ত কমিটি। জেলা প্রশাসনের তদন্ত দল আগামী শনিবার (২ জুলাই) পর্যন্ত সময় চেয়েছে। আর পুলিশ প্রশাসনের তদন্ত কমিটিও নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হয়েছে। তবে সেটি কবেনাগাদ দিতে পারবে তা নির্দিষ্ট করে বলতে পারেননি সংশ্লিষ্টরা।
এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত দলও মাঠে নেমেছে। বৃহস্পতিবার সকাল থেকেই তদন্তকারী দল নড়াইলের মাঠে নেমেছে এবং তারা নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। এর আগে গত ২৬ জুন বিশ্ববিদ্যালয়ের ২২৮তম সিন্ডিকেট সভায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমানের নির্দেশক্রমে ঘটনাটি সরজমিনে তথ্যানুসন্ধান করার জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, জেলা প্রশাসনের তদন্ত দল প্রতিবেদন দাখিল করতে আরও দুই দিন সময় চেয়েছেন। একই প্রসঙ্গে পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, পুলিশ প্রশাসনের গঠিত তদন্ত কমিটি নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করেনি। কবে দাখিল করা হবে তা পরে জানানো হবে।
এর আগে গত ২৬ জুন বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়। অন্যদিকে, সর্বশেষ গ্রেফতারকৃত আসামি ও পূর্বের অপর তিনজনসহ চারজনকে নড়াইল সদর আমলি আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করলে আদালত আগামী ৩ জুলাই শুনানির দিন ধার্য করেন। নড়াইল সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মাহামুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ঘটনায় আগামী ৬ জুলাই দেশব্যাপী প্রতিবাদ ও সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশের ঘোষণা দিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নড়াইল রেডক্রিসেন্ট সোসাইটি ভবন মিলনায়তনে সুধী সমাবেশে এ ঘোষণা দেন তারা।
এ সময় বক্তব্য রাখেন- বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য শফিউর রহমান ও ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা রণজিৎ চ্যাটার্জি।
এর আগে নেতারা নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।


আরো পড়ুন