• বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়ার কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বদরুল আমীন, স্টাফ রিপোর্টার / ১৫০ বার পঠিত
আপডেট: সোমবার, ২৭ জুন, ২০২২
বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়ার কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগে দক্ষিণ কোরিয়া শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার বম্বে গ্রীল ইন্ডিয়া রেস্তোরাঁয় গত কাল ২৬/০৬/২০২২ ইং তারিখ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সাবেক ছাত্র নেতা রফিকুল ইসলাম ভুট্টুকে সভাপতি ও তফাজ্জল হোসেন আকন্দ রনো কে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এ সময়, মোঃ রফিকুল ইসলাম ভুট্ট বলেন, হাটি হাটি পা পা করে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে।

তাঁর দক্ষ নেতৃত্বের ফলে, বাংলাদেশে তার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত, ব্যয় বহুল প্রকল্প বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। নবনির্বাচিত সাধারণ সম্পাদক,তফাজ্জল হোসেন রনো আকন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার, সুদক্ষ নেতৃত্ব ও অসীম সাহসিকতায় বাংলাদেশ একটি ছোট দেশ হওয়ার সত্ত্বেও বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

বাংলাদেশ সরকারের প্রকল্পের আওতায়, নিম্নবিত্ত খেটে খাওয়া অসহায় মানুষগুলো মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। আগের তুলনায় বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বহুগুণ বেড়ে গেছে আর তাই দারিদ্রতা ও নিরক্ষরতার হার অনেক কমে গেছে। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোঃ হাবিল উদ্দিন, মোঃ মনিরুজ্জামান মিলন, মোঃ আরশাদ আলম ভিকি,মোঃ লুলু জামালি, গিরিজ পাসাদা ভট্টাচার্য, শেখ মোঃ ওমর আলী, অশোক দাশ, রতনদে, বাপ্পি চক্রবর্তী, মোঃ আব্দুল ওয়াদুদ জনি সরকার, শেখ কাওসার আহমেদ সহ বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়া শাখার সকল নেতৃবৃন্দ প্রমুখ। পরে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ ই আগস্ট নিহত সকলের পরিবারের আত্মার মাগফিরাত কামনা ও তাদের স্মৃতিচারণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


আরো পড়ুন