• বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ভালুকায় খুন ও ধর্ষণ মামলার আসামী দিয়ে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের পায়তারা

বদরুল আমীন, স্টাফ রিপোর্টার / ৯০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ জুন, ২০২২
ভালুকায় খুন ও ধর্ষণ মামলার আসামী দিয়ে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনের পায়তারা

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনে খুন ও চাঁদাবাজী মামলার আসামী মিজানুর রহমানকে সভাপতি ও ধর্ষণ মামলার আসামী আলমগীর কবিরকে সাধারণ সম্পাদক মনোনীত করার অভিযোগ উঠেছে। এনিয়ে দিনব্যাপী হবিরবাড়ী তথা ভালুকার সর্বত্র চলছে আলোচনা, সমালোচনা ও নিন্দার ঝড়। প্রশ্ন উঠেছে তাহলে স্বেচ্ছাসেবকলীগের নেতৃত্ব দেওয়ার মত হবিরবাড়ী ইউনিয়নে পরিচ্ছন্ন কাউকে পাওয়া জায়নি?

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মিজানুর রহমান হবিরবাড়ী ইউনিয়নে চেয়ারম্যন পদে আওয়ামীলীগের মনোনয়ন ও নৌকা প্রতীক চাইলে ইউনিয়ন আওয়ামীলীগ মন্তব্য কলামে লেখেন, মিজানুর রহমানের চাচা তোতা মিয়া বিএনপির একজন শক্তিশালী অর্থদাতা। মিজানের বাবা বিএনপির সমর্থক ও তার বিরুদ্ধে খুনের মামলা ও চাঁদাবাজীর মামলা রয়েছে। মামলা নং- ৩০, তারিখ, ২০-০৬-২০১৪ইং, মামলা নং- ৩৭, তারিখ, ২০-০২-২০১৫ইং।

অপরদিকে ২০১৭ সনে ময়মনসিংহ শহরের এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর কবিরসহ তিনজনের বিরুদ্ধে ২০১৭ এর ১৫ মে, কোতোয়ালি থানায় একটি মামলা হয়। এ ঘটনায় ঐ সময়ে দৈনিক সমকাল “কলেজ ছাত্রী ধর্ষণ, ভালুকার সেই ছাত্রলীগ নেতা আজীবন বহিষ্কার “ প্রকাশ: ২৫ মে ১৭, দৈনিক কালের কন্ঠ, বিডি নিউজ ও বাংলা নিউজ সহ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তৎকালিন জেলা ছাত্রলীগ হবিরবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। ঐ মামলায় আলমগীর কবির
হাজতও খাটেন কয়েকদিন।


আরো পড়ুন