• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১২:০৯ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

জামায়াত-শিবির সমর্থিত কাউন্সিলর প্রার্থীর পক্ষ নেওয়ার অভিযোগে কাজী নৌশাদকে বহিস্কার

এম.এইচ মনির, কুমিল্লা প্রতিনিধি / ৭৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৭ জুন, ২০২২
জামায়াত-শিবির সমর্থিত কাউন্সিলর প্রার্থীর পক্ষ নেওয়ার অভিযোগে কাজী নৌশাদকে বহিস্কার

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ১নং ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক কাজী আবু মোহাম্মদ নৌশাদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াত -শিবির সমর্থিত প্রার্থী গোলাম কিবরিয়ার পক্ষে কাজ করায় সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়। মঙ্গলবার (৭ জুন) দুপুরে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শিব প্রসাদ রায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ১নং ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক কাজী আবু মোহাম্মদ নৌশাদ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াত-শিবির সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করছেন। গত ২৮ মে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের জরুরী সভায় সিদ্ধান্ত অনুযাযী সংগঠন থেকে তাকে বহিষ্কার করার সুপারিশ করা হয়। মঙ্গলবার (০৭ জুন) দুপুরে মহানগর আওয়ামী লীগ অফিসের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সভাকক্ষে অনুষ্ঠিত কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় কাজী আবু মোহাম্মদ নৌশাদ এর সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় সংগঠন থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়। ০৭ জুন ২০২২ তারিখ থেকে কাজী আবু মোহাম্মদ নৌশাদ এর সংগঠন থেকে বহিষ্কারাদাশে কার্যকর হবে।
উল্লেখ্য, নগরীর ১ নং ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী সাবেক ছাত্রনেতা আবুল হোসেন ছোটন ‘লাঠিম’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ‘মিষ্টি কুমড়া’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন সদ্য সাবেক কাউন্সিলর মহানগর জামায়াত নেতা গোলাম কিবরিয়া। দুই প্রার্থীর কর্মী-সমর্থদের মাঝে নির্বাচনে প্রচারনার শুরু থেকে উত্তেজনা বিরাজ করে আসছে। অভিযোগের তীর ছুড়ছেন একে অপরের বিরুদ্ধে।

২৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোশারফ
স্বেচ্ছাসেবক লীগ থেকে বহিস্কার
নিজস্ব প্রতিবেদক
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোশারফ হোসেন মোর্শেদ কে ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে তাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।
কুমিল্লা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু ও সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগ ২৭ নং শাখার সভাপতি মোশারফ হোসেন মোর্শেদকে কুমিল্লা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাখার কার্যনির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক গত ৩ জুন ২০২২ থেকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হলো। অব্যাহতি প্রদানের সিদ্ধান্তের কপি কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানা গেছে।
কুমিল্লা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস জানান, ওয়ার্ড কমিটির পদ থেকে মোশারফ হোসেন মোর্শেদকে অব্যাহতি দেওয়া হয়েছে। মহানগর কমিটি থেকে অব্যাহতি প্রদানের বিষয়ে কেন্দ্রে অবহিত করা হয়েছে।

উল্লেখ্য, ২৭ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রাথী হচ্ছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সদ্য সাবেক কাউন্সিলর আবুল হাছান। দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেন মোর্শেদও নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করছেন।


আরো পড়ুন