• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:০০ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও কেন্দ্রীয় মহাশ্মশান পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাই কমিশনার

নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাট প্রতিনিধি / ১৪৭ বার পঠিত
আপডেট: সোমবার, ৬ জুন, ২০২২
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও কেন্দ্রীয় মহাশ্মশান পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাই কমিশনার

জয়পুরহাটে কেন্দ্রীয় মহাশ্মশানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করা হয়।

রোববার (৫ জুন) দুপুরে জয়পুরহাট সনাতন পরিবার গ্রুপের উদ্যোগে ও ভারতীয় হাই কমিশন,রাজশাহী অর্থায়নে কেন্দ্রীয় মহা শ্মশানে গাছ লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন মাননীয় ভারতীয় সহকারী হাই কমিশনার জনাব শ্রী সঞ্জীব কুমার ভাটী।

বৃক্ষরোপণ শেষে ভারতের সহকারী হাইকমিশনার বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষার্থে গাছ লাগানো জরুরী।কলকারখানা যেমন প্রয়োজন আছে তেমনি গাছ লাগানোর প্রয়োজন আছে।শুধু গাছ লাগালেই হবে না গাছের পরিচর্যা করতে হবে। পরিবেশ দূষণের হাত থেকে রক্ষা করতে সবাইকে গাছ লাগাতে হবে। পরিবেশ দূষণ যেন না হয় সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, কেন্দ্রীয় মহাশ্মশানের সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জয়পুরহাট জেলা শাখার সাধারন সম্পাদক প্রভাষক সুমন কুমার সাহা, কেন্দ্রীয় মহাশ্মশানের সাধারন সম্পাদক ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ,নন্দকিশোর আগোওয়াল, সীতারামসাহা, জয়পুরহাট সনাতন পরিবারের সদস্যবৃন্দ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সনাতন পরিবার কার্যালয় উদ্বোধন করেন এবং সনাতন পরিবারের পক্ষ থেকে ভারতীয় সহকারী হাই কমিশনার জনাব শ্রী সঞ্জীব কুমার ভাটীকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।


আরো পড়ুন