• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
দেশীয় তৈরী টুটু পিস্তল,চাইনিজ কুড়াল ও ৫০০ গ্রাম গাঁজা সহ ০৪ জন কিশোর গ্যাং সদস্য গ্রেফতার  আনোয়ারায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কর্মসৃজন প্রকল্পের ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ! নড়াইলে কলেজ অধ্যক্ষকে অপদস্থ করার ঘটনায় নূর–নবী গ্রেফতার সাপাহারে পুলিশের তৎপরতায় ১১০ পিস ইয়াবা সহ মাদক কারবারি আটক ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন প্রমান লোপাটে কুপিয়ে জখম প্রধানমন্ত্রীর নির্দেশে কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের বৃক্ষরোপণ কামরাঙ্গীরচরে দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে জীবন হত্যার অন্যতম কিশোর গ্যাং লিডার জনি গ্রেফতার নড়াইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা দেয়ার ঘটনায়: ৪ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর গড়েয়া গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ ভারতীয় গরুতে সয়লাব সীমন্তবর্তী জেলা জয়পুরহাটে

ফেইসবুক হ্যাক প্রতারনার ফাঁদ, অতঃপর- গ্রেফতার!!

Reporter Name / ১৬১ Time View
Update : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

ডেস্ক রিপোর্টঃ
কুমিল্লার কোটবাড়ী এলাকা থেকে মো. কাউছার আহমেদ নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের একটি দল।

এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, ৫ লাখ টাকা এবং প্রতারণা করে হাতিয়ে নেয়া মোবাইল ব্যাংকিংয়ের ৭৭ হাজার ৭৮৬ টাকাসহ মোট ৫ লাখ ৭৭ হাজার ৭৮৬ টাকা উদ্ধার করা হয়।

রাজধানীর মোহাম্মদপুর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলা তদন্ত করতে গিয়ে (মামলা নং- ৩৪/০৭/২০১৯) এ আসামিকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারের পর পুলিশকে কাউছার জানান, তিনি কাউসিন, জিসান, সোলেমান খান, আলিফ, মুকুল দাস, কামরুল ইসলাম, সায়ের মোহাম্মদ ও মোসলেম খানসহ বিভিন্ন নামে সারাদেশে প্রতারণা করে আসছেন।

কুমিল্লার কোটবাড়ী এলাকার শহীদ মোহাম্মদ মোস্তফা কামাল হোস্টেলের একটি কক্ষ থেকে বুধবার রাত সাড়ে ৯টায় প্রযুক্তির মাধ্যমে পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের একটি দল তাকে গ্রেফতার করে।

তিনি ফেসবুক আইডি ফিশিং লিংকের মাধ্যমে হ্যাক করে আইডির টাইমলাইনে ও ইনবক্সে অশ্লীল ছবি/ভিডিও, অশ্লীল কথাবার্তা লিখে পেস্ট করে মানসম্মানহানির ভয় দেখিয়ে আইডি ফেরৎ দেয়ার শর্তে বিভিন্ন অংকের টাকা দাবি করতেন।

বেশ কয়েকজন ভুক্তভোগী ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করতে বাধ্য হয়। মোবাইল ব্যাংকিং, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, স্ক্রিল, জিমেইল ও প্রযুক্তির সাহায্যে হ্যাকারকে শনাক্ত করে আটক করা হয়।

গ্রেফতারকালে আসামির ব্যবহৃত স্মার্টফোনে মামলার বাদীর ফেসবুক আইডিসহ দুই শতাধিক আইডি পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করে এবং কৌশলে ক্ষতিগ্রস্তদের আইডি ফেরৎ দেয়ার কথা বলে মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছে টাকা প্রেরণ করার কথা বলতেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category