• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ময়মনসিংহে বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠ অনুষ্ঠিত

বদরুল আমীন, স্টাফ রিপোর্টার / ১১৯ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩ জুন, ২০২২
ময়মনসিংহে বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠ অনুষ্ঠিত

পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় ময়মনসিংহে বাংলাদেশ বেতারের আয়োজনে বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে সচেতনতা মূলক অনুষ্ঠান তারুণ্যের কন্ঠ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান। পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এবং বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠের উপস্থাপক সজীব দত্তের সঞ্চালনায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শাহীনুল ইসলাম ফকির শাহীনসহ অন্যান্য কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশ নেন।অনুষ্ঠানে সকল শ্রেণী থেকে মোট ১০০ জন শিক্ষার্থী অংশ নেন। সবাই বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে নানামুখী কার্যক্রমের কথা জানান। বাল্যবিবাহ ও মাদক একটি ভয়ানক সামাজিক সমস্যা। এটি প্রতিরোধে আমাদের সবাইকে কাজ করতে হবে। জেলা পুলিশ কাজ করে চলেছে। সবাই মিলে বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করতে হবে।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান বলেন, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন সৃষ্টির পর থেকে সামাজিক সচেতনতা বৃদ্ধি, দেশের উন্নয়ন, ঐতিহ্য, সংস্কৃতির বিকাশে কাজ করে আসছে।

তিনি আরো বলেন, আমরা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সেই জায়গায় নিয়ে গেছেন। তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন নতুন প্রজন্মকেই বাস্তবায়ন করতে হবে। এ জন্য নিজেদেরকে তৈরি করতে হবে। আর এ জন্য শৃঙ্খলা খুব জরুরি। আমরা মাথা নিচু নয়, মাথা উচু করে বাচতে চাই। মাদক সম্পর্কে পুলিশ সুপার বলেন, মাদক পরিহার করে সুস্থ জীবনবোধের চর্চা করতে হবে।

উপস্থাপক সজীব দত্ত জানান, অনুষ্ঠানটি গত ৭ বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই.ই.এম ইউনিটের আর্থিক সহযোগিতায় জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতার সারাদেশে আয়োজন করে চলেছে। আগামী ১৮ জুন শনিবার রাত ৮ টা ১০ মিনিটে উপ পরিচালক মোঃ আমিরুল ইসলামের তত্বাবধানে,সহকারী পরিচালক তোফাজ্জল হোসেনের প্রযোজনায় বাংলাদেশ বেতার ঢাকা ক ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ তারুণ্যের কন্ঠ প্রচার হবে।


আরো পড়ুন