• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

সাংবাদিক কামাল উদ্দিন এর রহস্যজনক মৃত্যু!

নাসির উদ্দিন লিটন, চট্টগ্রাম প্রতিনিধি / ১৩৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১০ মে, ২০২২

বারোকোয়ার্টার লেক ভিউ আবাসিক এলাকার চারতলা ভবনের বেলকনি থেকে পড়ে সাংবাদিক কামাল উদ্দিন (৫৭) এর মৃত্যু হয়েছে। তার মৃত্যু ঘিরে এলাকার লোকজনের মাঝে নানা কথা শোনা যাচ্ছে।

কেউ বলছেন,কামাল উদ্দিনকে পরিকল্পিতভাবে চারতলার বেলকনি থেকে ফেলে হত্যা করা হয়েছে।তবে পরিবারের দাবি, কামাল উদ্দিন চারতলা ভবনের বেলকনি থেকে পড়ে মারা গিয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে প্যারালাইসিস সমস্যায় বুকছেন।

সাংবাদিক কামাল উদ্দিন দৈনিক নবজীবন পত্রিকায় চট্টগ্রাম জেলা ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সাংবাদিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। প্রায় দেড় বছর আগ থেকে অসুস্থ অবস্থায় বাসায় ছিলেন।

শনিবার (৭ মে) সকাল ১০টার দিকে নগরীর ডবলমুরিং থানার বারকোয়ার্টার এলাকায় নিজ বাস ভবনের নিচে সাংবাদিক কামাল উদ্দিন কে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন সিএনজিতে করে হাসপাতাল নিতে চাইলে কামাল উদ্দিনের পরিবার বাঁধা দেয় এবং সিএনজি থেকে নামিয়ে বাসায় নিয়ে যায়। প্রায় ১ ঘন্টা পর বাসা থেকে সংবাদ আসে তিনি মারা গিয়েছেন।

এই বিষয়ে স্থানীয় লোকজন বলেন, আমরা নিচেই বসে ছিলাম কিন্তু হঠাৎ উপর থেকে সাংবাদিক কামাল উদ্দিন আমাদের সামনেই পড়তে দেখে আমরা হাসপাতাল নিতে সিএনজিতে উঠাই, কিন্তু সাংবাদিক কামাল উদ্দিন এর স্ত্রী-সন্তান এসে সিএনজি থেকে নামিয়ে বাসায় নিয়ে যায়। তারা কেন এই কাজ করলেন আমরা জানি না।

এদিকে মৃত্যুর সাথে সাথে খবর পেয়ে চট্টগ্রামের বেশকিছু গণমাধ্যম কর্মী এসে পৌঁছে যায়। এছাড়া থানা পুলিশ,সিআইডি,পিবিআই,ডিভি পুলিশ, এনএসআই, ডিজিএফআই, সিটিএসবি,সহ প্রশাসনের প্রায় সকল বাহিনীর সদস্যরা উপস্থিত হন ঘটনাস্থলে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত শুরু করেন।

সাংবাদিক কামাল উদ্দিন এর স্ত্রী বলেন,বাসায় আনার প্রায় এক ঘন্টা পর তিনি মারা যান। এই এক ঘন্টায় কেন কামাল উদ্দিন কে মেডিকেল নিয়ে যায় নাই সাংবাদিকরা প্রশ্ন করলে। এর কোন সঠিক উত্তর পাওয়া যায় নাই। এক ফার্মিসির ব্যবসায়ীকে এনে কামাল উদ্দিন কে দেখানো হয় কিন্তু তিনি মৃত বলে ঘোষণা করেন।

সাংবাদিক কামাল উদ্দিন এর মৃত্যুর বিষয়ে স্থানীয়রা বলছেন চারতলা ভবনের বেলকনি থেকে পড়েছে, কেউ বলছে পরিকল্পিত হত্যাকাণ্ড,স্থানীয়রা বলছেন সুষ্ঠু তদন্ত করে আসল ঘটনা আইনশৃঙ্খলা বাহিনী বের করবেন।

ডবলমুরিং জোন এসি মোঃ আরিফ হোসেন বলেন, কামাল উদ্দিন তার বাসার চারতলার বেলকনি থেকে পড়ে মারা গেছেন বলে পরিবার দাবি করেছে।তবে এই মৃত্যু ঘিরে রহস্য তৈরি হয়েছে। তার মৃত্যুর পেছনে অন্য কোনও কারণ আছে কিনা তা তদন্ত করে দেখছি আমরা, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।


আরো পড়ুন