• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:৫৭ অপরাহ্ন
Headline
খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থা নিয়ে যা বললো ব্যক্তিগত চিকিৎসক স্নাতক পাসে বিকাশে নিয়োগ কাদের মির্জাকে গ্রেপ্তার করে পাগলা গারদে পাঠানোর দাবি ! দেশে নতুন করে করোনা শনাক্ত আরও ৩৪৭৩ হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব গ্রেফতার বাংলাদেশকে করোনার ৬০ লাখ ডোজ টিকা দিতে চীনের সিনোফার্ম : স্বাস্থ্যমন্ত্রী হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ! চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় নিহত বেড়ে ৫ দিনটি ছিলো সাংবাদিকদের জন্য চরম লজ্জ্বার নবীগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারী-পুরুষ সহ আহত ১৫, আশংখাজনভাবে ২জন সিলেট প্রেরন

ফের মালদ্বীপের রাজধানীর তৈল বোটের অগ্নিকান্ডে তিনটি বোট পুড়ে”ছাই অজ্ঞাত ১ প্রবাসী সহ গুরুতর আহত ৯ জন

Reporter Name / ৭৬ Time View
Update : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

রিপোর্টার মোশারফ খন্দকার জুয়েল:- মালদ্বীপের রাজধানী মালের “অন্যতম ফেড়িঘাট” টি-জেটি ফেরিঘাটের একটি স্পিডবোট সহ তিনটি জ্বালানী বোজা বোটে আগুন ধরে ৩টি বোট পুড়ে গেছে ও আহত হয়েছে ৯ জন তাদেরকে মালদ্বীপের রাজধানী মালের ইন্দ্রাগান্ধী মেমোরিয়াল – আইজিএম হাসপাতালে ভর্তি করা হয় ২ জনকে হাসপাল থেকে রিলিস দিয়ে দিয়েছেন, একজন গুরুতর আহত হয়ে আইসিইউতে ভর্তি আছেন ও একজন অজ্ঞাত প্রবাসী রয়েছেন যার পরিচয় এখনো মেনেনি কিংবা কোন দেশী সেটিও এখনো জানা যায়নি আর বাকিদের চিকিৎসা চলছে।

জানা গেছে যে আগুনের সূত্রটি শুরু হয় প্রথমে একটি স্পিড বোট থেকে সেই বোটে জ্বালানির তৈল বোজাই করার সময় সিগারেটের আগুন থেকে এই আগুনের সূত্রপাত ঘটে। স্পিরিট বোট তৈল ট্যাংকে আগুন ধরে গেলে অন্য একটি তৈলের ট্যাংক থেকে পাইপ টেনে একটি বোটে তৈল দেওয়া শেষ পর্যায়ে এসে সেই রাভারের পাইপ লাইনে আগুন ধরে গেলে তৈলের ট্যাংকটি বিস্ফোরণের ঘটে যার ফলে আগুন চারদিকে ব্যাপক আকারে ছড়িয়ে যায়।

সোমবার বেলা সাড়ে ৩ টার দিকে এই ঘটনাটি ঘটে পুলিশ ও ফায়ার সার্ভিস মিলে বেসামরিক লোকদের আশপাশের অঞ্চলে অন্যান্য নৌযানগুলি দ্রুত সরিয়ে নিয়ে যায়। বিপুল সংখ্যক জ্বালানীর থাকার ফলে ওই অঞ্চলে থাকাকালীন যানবাহন রশি ব্যবহার করে অঞ্চল থেকে দূরে সরিয়ে নিয়ে যায় প্রশাসন ও ফায়ার সার্ভিসের লোকেরা।

আগুন নিয়ন্ত্রণ করতে দেড় ঘন্টা সময় লেগেছে ফেরিঘাটের যানবাহন চলাচলঅস্থায়ী ভাবে বন্ধ রাখা হয়েছে ।

আগুন লাগার পরপরই প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি সহ স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান আবদুল্লা ও প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহও ঘটনাস্থলে পৌঁছে দমকল বাহিনী ও প্রশাসনকে সতর্কতা ও সাহসিকতার মাধ্যমে আগুন দ্রুত নিয়ন্ত্রণ করার জন্য ধন্যবাদ জানান। তিনি আরো নির্দেশ দেন যে আগুন লাগার সঠিক তদন্ত করার জন্য নির্দেশ দেন তিনি। গত ১০ দিন মালদ্বীপের রাজধানীতে ৪ টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে, গত এক”মাসে সাড়া মালদ্বীপে প্রায় ১০টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে, তার মধ্যে সবচাইতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা চার”টি মালদ্বীপের রাজধানী মালেতে ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category