• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ফেনীর লালপোলে ফ্লাইওভার নির্মাণের দাবীতে বিএমএসএফ’র মানববন্ধন ও সমাবেশ

স্টাফ রিপোর্টার / ১৬১ বার পঠিত
আপডেট: শনিবার, ৭ মে, ২০২২

ফেনীর লালপোলে ফ্লাইওভার নির্মাণের দাবীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ফেনী জেলা কমিটির উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ মে) দুপুরে লালপোল ক্রসিংয়ে অনুষ্ঠিত মানববন্ধনে বিএমএসএফ ফেনী জেলা কমিটির সভাপতি এমএ সাঈদ খান সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জসিম মাহমুদ, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি রবিউল হক রবি, সাবেক সভাপতি ও চ্যানেল টুয়েন্টি ফোর এর জেলা প্রতিনিধি দিলদার হোসেন স্বপন, সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন, সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিনিধি আরিফুর রহমান, জিটিভি’র জেলা প্রতিনিধি নজির আহমদ রতন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি দিদারুল আলম, বিএমএসএফ’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল ইসলাম মিলন, ফেনী জর্জ কোর্টের সিনিয়র আইনজীবী সাইফ উদ্দিন শাহীন, জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এমরান পাটোয়ারী, বণিক বার্তা ও জাগো নিউজ এর জেলা প্রতিনিধি নূর উল্লাহ কায়সার, সাপ্তাহিক ফেনীর প্রত্যয়ের ভারপ্রাপ্ত সম্পাদক সিদ্দিক আল মামুন, জেলা ট্রাক মিনিট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক আবু শাহীন, সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজম চৌধুরী, জেলা শ্রমিক লীগের সভাপতি আবদুল মতিন, জেলা জেএসডি’র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ, জেলা গ্রাম ডাক্তার সমিতির সহ-সভাপতি ও সাপ্তাহিক ফেনীর স্বাস্থ্যকথার সম্পাদক কাজী নজির আহমদ, লালপোল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী শাহ আলম, বিএমএসএফ জেলা শাখার সহ-সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো: ওমর ফারুক, মো: শহীদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক হাবীব মিয়াজী, কোষাধ্যক্ষ মুহাম্মদ মিজানুর রহমান, প্রচার সম্পাদক জসিম উদ্দিন ফরায়েজী, সহ-প্রচার সম্পাদক নুরুল হুদা রাসেল মিয়াজী, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক কাউসার হামিদ সিকদার পিনু, সদস্য কামরুল হাসান, এমদাদুল হক, আফতাব উদ্দিন, কামরুল হাসান নিরব, ঝন্টু মজুমদার, চ্যানেল টুয়েন্টি ফোরের কামরুল ইসলাম, জেলা সার্ভেয়ার এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন কিরণ, দৈনিক স্টার লাইনের স্টাফ রিপোর্টার আজিজ আল ফয়সাল, ফেনীর তালাশের তানভীর আহমদ চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চট্টগ্রাম বিভাগীয় মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক রাবেয়া বেগম, ফেনী বড় জামে মসজিদ মার্কেটের ব্যবসায়ী আলহাজ্ব মো: হানিফ প্রমুখ। এ সময় বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও সমাবেশে একাত্মতা পোষণ করেন- জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি জাফর উদ্দিন, ফেনী জেলা ট্রাক মিনিট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, ফেনী-বারৈয়ারহাট বাস মালিক সমিতি, জেলা সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, জেলা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি, স্বেচ্ছাসেবী সংগঠন হেল্পিং মাইন্ড, লালপোল ব্যবসায়ী কল্যাণ সমিতি, মজুমদার বাড়ী ক্রীড়াচক্র ও পাঠাগার, ফেনী জেলা সিএনজি মালিক সমিতি, নতুন বাজার ব্যবসায়ী সমিতি, কুঠিরহাট ইয়াং সোসাইটি, বালিগাঁও ইয়ুথ সোসাইটি, ফেনীর বাণী চিত্র ও বাংলাদেশ গ্রাম ডাক্তার সমিতিসহ বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান।
মানববন্ধনে বক্তারা বলেন, ফেনী সদর উপজেলার বালিগাঁও, ধলিয়া, কালিদহ ইউনিয়নের তিনটি ওয়ার্ড, সোনাগাজী উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় পাঁচ লক্ষ মানুষ জেলা শহর ফেনী আসার সংযোগ সড়ক হচ্ছে লালপোল।
লালপোলের উপর দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বয়ে যায়। এই মহাসড়কের ত্রæটিযুক্ত নকশাঁর করণে ফেনীর দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতের একমাত্র সোনাগাজী সড়কটি মহাসড়ক দ্বারা বিছিন্ন হয়ে যায়। এ বিশাল জনপদের মানুষ মহাসড়ক পাড়ি দিতে গিয়ে প্রায় প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে। অকালে ঝরে যাচ্ছে শতশত তাজা প্রাণ।

পঙ্গুত্ব বরণ করছে অগণিত মানুষ। প্রতিদিনই জীবনের ঝুঁকি নিয়ে এ জনপদের মানুষকে জেলা শহরে আসতে হয়। এ ঝুঁকিপূর্ণ ক্রসিংয়ে আন্ডারপাস নির্ণামের ঘোষণা দিয়েছিলেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমরা আশা করছি তাদের নেতৃত্বে দ্রæত সময়ের মধ্যে জনগণের আকাঙ্খার প্রতিফলন ঘটবে। এমতাবস্থায় এই মৃত্যুকূপের উপর দিয়ে ওভারপাস অথবা নীচ দিয়ে আন্ডারপাস নির্মাণ করে ফেনীর দক্ষিণ জনপদের মানুষের চলাচল নির্বিগ্ন করা সময়ের দাবী।

এছাড়াও মিরসরাই ও সোনাগাজী অংশে দেশের বৃহত্তম বঙ্গবন্ধু শিল্প পার্ক নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। তখন সোনাগাজী সড়কে যান চলাচল দ্বিগুণ হয়ে যাবে। ঝুঁকিও বাড়বে। সুতরাং অনতিবিলম্বে লালপোল সমস্যার সমাধান অতীব জরুরী।


আরো পড়ুন