রাজশাহীতে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যয়।

0
14

রিপোর্টার সৌমেন মন্ডল:-
রাজশাহীতে গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারনে জনজীবন হয়ে পড়েছে বিপর্যয়, বৃষ্টি আর হিমেল বাতাসের কারণে অনেকেই সারাদিন ঘর থেকে বের হচ্ছেন না। এতে করে আলস্যের মতো অনেকেই ঘরে বসে সময় পার করছে। প্রতিদিন রাত্রী থেকে থেমে থেমে বৃষ্টি ও টানা বৃষ্টিপাতে কর্মব্যস্ত পুরো জেলায় নেমে এসেছে বিপর্যস্ত।

গত দুই-তিন দিনের বৃষ্টিপাতে জেলার সর্বস্তরের মানুষের স্বাভাবিক জীবনযাত্রার ওপর বিভিন্নভাবে প্রভাব পড়েছে। তবে সব থেকে বেশি বিপাকে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের। মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টিপাতের পরিমাণ বেড়ে গেছে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

আজরসোমবার সকালে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ছাত্রছাত্রী, শ্রমজীবী ও কর্মজীবী মানুষেরা বৃষ্টিকে উপেক্ষা করে ছাতা ও রেইনকোট পরে নিজ নিজ কর্মস্থলে যাচ্ছে। তবে বৃষ্টিতে ভিজে নিজের প্রয়োজনীয় কাজ করতে দেখা গেছে অনেককেই।

তবে এই বৃষ্টিতে খুশি হয়েছেন গ্রামের কৃষকরা।

স্কুলগামী ছাত্রী শ্রাবনী ঘোষ দৈনিক রাজবার্তাকে বলেন, সারাদিন থেকে থেমে থেকে রাতভর বৃষ্টি হচ্ছে। সকালে স্কুলের জন্য প্রস্তুতি নিয়ে বেড় হয়েছি কিন্তু মুষলধারে বৃষ্টি কারণে কাপড়, বই সব ভিজে একাকার।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here