• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

লালমাইয়ে বাহরাইন প্রবাসী কালাম মজুমদারের উদ্যোগে দশটি এতিমখানায় ঈদ বস্ত্র বিতরণ

গাজী মামুন, কুমিল্লা লালমাই প্রতিনিধি / ৩১৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

প্রতিবছর ঈদ তার স্বকীয় উৎসবের আনন্দ-আমেজ নিয়ে ফিরে আসে। তবে এই আনন্দ সবার হয়ে উঠে না, এই আনন্দ পোঁছাতে পারে না সমাজের সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের দ্বারপ্রান্তে। এই রূঢ় বাস্তবতার নিরিখে প্রতি বছরের ন্যায় এ বছরও বিভিন্ন মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ কর্মসূচি চালিয়েছেন কুমিল্লা লালমাই উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়নের গোসাঁইপুষ্করণী গ্রামের বিশিষ্ট দানবীর আলহাজ্ব আবদুল করিম মজুমদারের সন্তান বাহরাইন প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী কালাম মজুমদার জামাল।

এ বছর তিনি উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়নে অবস্থিত দশটি মাদ্রাসা ও এতিমখানায় দুই শতাধিক অভিভাবকহীন এতিম ছাত্র শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেন। ঈদের নতুন কাপড় পেয়ে শিশুদের মাঝে ছড়িয়ে পড়ে ঈদ উৎসবের আমেজ।

কার্যক্রম সম্পর্কে কালাম মজুমদার জামাল বলেন, “আমি দীর্ঘ ৫ বছর যাবত দরিদ্র এবং সুবিধাবঞ্চিত এতিম শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে আসছি। খাবার ও ঈদের কাপড় হাতে পাওয়ার পর ওদের হাসিমাখা মুখগুলো দেখলে আমার শ্রম-ঘাম সার্থক মনে হয়। আমি চাই সমাজের কোনো এতিম শিশুই যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়। সেই প্রচেষ্টায় ভবিষ্যতে আরও বড় পরিসরে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এক্ষেত্রে আপনাদের দোয়া ও সমর্থন কামনা করি।


আরো পড়ুন