• শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

তালায় চলছে কেরাম বোর্ড জুয়া,প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাকাবাসী ।

/ ২২৬ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

রিপোর্টার জহর হাসান সাগর:- সাতক্ষীরার জেলার তালা উপজেলার প্রায় সর্বত্র চলছে কেরাম বোর্ড নামক জুয়া । উপজেলার প্রায় প্রতিটি বাজারে সন্ধ্যার পর থেকে শুরু হয় এই জুয়া খেলা । সরজমিনে দেখা যায়,উপজেলার তালা বাজার,তালা বীজ মোড়,খানপুর, হাজরাকাটি, খেজুরবুনিয়া, জেঠুয়া,মহান্দী, খলিলনগর, মাগুরা সহ উপজেলার প্রায় সকল বাজারে সন্ধ্যার পর হতে শুরো হয় কেরাম বোর্ড নামক জুয়ার আসর । আর এই আসরের কারনে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ দিন মুজুর,খেটে খাওয়া সাধারণ জনগণ সহ স্কুল পড়–য়া ছেলেরা। এরা সারা দিন যে টাকা রোজগার করছে তা সব সন্ধ্যার পরে কেরাম বোর্ড নামক জুয়ার আসরে এসে খরচ করে চলে যাচ্ছে । এছাড়া,এই কেরামবোর্ড নামক জুয়ার কারনে তালায় চুরি,ডাকাতি বেড়ে গেছে । সম্প্রতি তালা সদরে অবস্থিত উপজেলা হাসপাতালের কোয়াটারে চুরি হলেও কোন প্রকার সুরহা করতে পারিনি প্রশাসন।

গত কিছু দিন আগে তালার প্রবীন সাংবাদিক ফেসবুকে পোষ্ট দেন এই কেরাম বোর্ড নামক জুয়ার বিষয়ে তা হবুহ তুলে ধরা হলো তালায় কেরামবোর্ড এর মাধ্যমে চলছে রমরমা জুয়ার আসর। প্রতি রাতে বোর্ড মালিকের আয় হচ্ছে ১০ হাজার টাকা। জুয়াড়ীদের যাচছে হাজার হাজার টাকা। জোয়ার টাকা যেগাড় করতে এলাকায় চুরি ছিনতাই চলমান রয়েছে। প্রত্যেক বাজারে প্রকাশ্যে জুয়ার আসর বসছে জনসম্মুখে। রাজনৈতিক গডফাদারদের ছত্রছায়ায় চলছ রমরসা জুয়ার আসর। ইউ এন ও এবং ওসি সাহেবের নজরদেওয়ার জন্য এলাকাবাসি দাবি জানিয়েছে। যেমন খানপু র বাজারে শফিকুল ইসলাম বিএনপি করেন কিন্তু আওয়ামীলীগের বখরা দিয়ে রিতীমত১০০০টাকা ঘরভাড়া নিয়ে জুয়ার আসর চালিয়ে যাচ্ছেন। এমনিভাবে তালার সকল বাজার হাটে রমরমা জুয়ার আসর চলমান রয়েছে। এখানে অভিযান কবে হবে?

এ ছাড়াও এ জুয়ার কারনে পারিবারিক ভাবে বহু পরিবারের মাঝে অশান্তি বিরাজ করছে। কেরাম বোর্ডের অন্তরালে জুয়ার আসর বন্ধ করাসহ এলাকায় সুন্দর পরিবেশ ফিরিয়ে আনার জন্য উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন সংশ্লিষ্ট কতৃপক্ষের অতিদ্রুত হস্তক্ষেপ কামনা করেছে সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ স্থানীয় এলাকাবাসী ।


আরো পড়ুন