• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

কামারখন্দের ছেলে সুমন স্বপ্ন দেখছে বিশ্ব জয়ের

আবু তালহা,স্টাফ রিপোর্টার / ১৭৭ বার পঠিত
আপডেট: শনিবার, ৯ এপ্রিল, ২০২২

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ‍্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মোঃ সুমন আহমেদ অ্যাথলেটিক্সে দেশের গণ্ডি পেরিয়ে স্বপ্ন দেখছেন এখন বিশ্ব জয়ের।

উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধুলায় দেশের ৮ টি বিভাগের বিজয়ী দের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয়ে যাওয়া বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ‍্যাথলেটিক্স প্রতিযোগীতায় সুমন আহমেদ রাজশাহী বিভাগ থেকে অংশ গ্রহন কর দীর্ঘ লাফে ২য় আর ১০০ মিটার দৌড়ে ৪র্থ স্থান অর্জন করেছে। জাতীয় পর্যায়ে সাফল্য অর্জন করায় প্রশিক্ষন পরবর্তীতে দেশের বাইরে বড় টুর্ণামেন্টে অংশগ্রহণের সুযোগ রয়েছে তার জন্য।

কামারখন্দ উপজেলার অজপাড়া গায়ের চালা গ্রামের নবী সেখ এর ছেলে মোঃ সুমন আহামেদ পরিবারে ৪ বোন ও ৩ ভাই এর মধ্যে সবার ছোট সে। অজপাড়া এক গায়ে জন্মগ্রহণ করা সুমন ছোটবেলা থেকেই ছিল দুরন্ত প্রকৃতির, লেখা পড়াতেও ছিল মেধাবী। সবার থেকে যেন সব কিছুতেই এক ধাপ এগিয়ে ছিল। স্কুল পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতা সুমনের জন্য যেন ভাগ্যের দ্বার খুলে দিয়েছে।

প্রথমে থানা পর্যায়ে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় অ্যাথলেটিক্সে প্রথম স্থান অর্জন করে পরবর্তীতে জেলা পর্যায়েও প্রথম স্থান অর্জন করে। এরপর ৫০ তম উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধুলা ২০২২ এর রাজশাহী বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করেন এতে ১০০ মিটার দৌড়ে ১ম ও দীর্ঘ লাফে ৩ য় স্থান অর্জন করে। যার ফলে বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ‍্যাথলেটিক্সে রাজশাহী বিভাগের পক্ষথেকে অংশগ্রহণের সুযোগ পান।

এ বিষয়ে মোঃ সুমন আহামেদ জানান, সৃষ্টিকর্তার দোয়ায় নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে আজ আমি এখানে এসে পৌঁছেছি। অ্যাথলেটিক্সে অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় উপকরণ ছিলনা। আমার স্কুলের শিক্ষকদের সহযোগিতায় এখানে আসতে পেরেছি। এখন স্বপ্ন একটাই দেশের হয়ে আন্তর্জাতিক অলিম্পিকে অংশগ্রহণ করে দেশের মুখ উজ্জ্বল করা।

এ ব্যাপারে মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম জানান, সুমনের এই অর্জন আমাদের সবার জন্য গর্বের বিষয়। সুমন নম্র ভদ্র প্রকৃতির ছেলে লেখাপড়াতে ও মেধাবী তবে খেলাধুলার বিষয়ে তার খুব আগ্রহ ছিল। আমি তাকে খুব কাছ থেকে দেখেছি নিজের ছেলের মতই ভালবাসি। অ্যাথলেটিক্সে তার যে পারদর্শিতা আশা করছি বিশ্বের দরবারে দেশের মুখ উজ্জ্বল করবে।


আরো পড়ুন