• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

সখীপুরে ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে মানববন্ধন নিয়ে উত্তেজনা

অনলাইন ডেস্ক / ১২৩ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ মার্চ, ২০২২

টাঙ্গাইলের সখীপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনে বাধা দেয়ার অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসীর একাংশ। মানববন্ধনে বক্তৃতার এক পর্যায়ে এলাকার আরও একটি অংশ ক্ষুব্ধ হলে মানববন্ধনটি পণ্ড হয়ে যায়। এ সময় চরম উত্তেজনা বিরাজ করলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শুক্রবার সকাল ১১ টার দিকে উপজেলার জিতাশ্বরী বাজারে এ ঘটনা ঘটে। উপজেলার কাকড়াজান ইউনিয়নের চেয়ারম্যান মো. দুলাল হোসেন বিরুদ্ধে স্থানীয় ক্লাব ‘বঙ্গবন্ধু স্মৃতি সংসদ’ এ মানববন্ধনের আয়োজন করে। এতে বক্তৃতা করেন কাকড়াজান ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. মফিজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য বিল্লাল হোসেন।

বক্তারা অভিযোগ করেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে কেক কাটা, মিলাদ মাহফিল ও প্রীতি ফুটবল খেলার আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান মো. দুলাল হোসেনকে দওয়াত না দেওয়ায় তার সাঙ্গ পাঙ্গরা এসে তা বন্ধ করে দেয়।
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান লাভু মিয়া বক্তৃতা করার সময় স্থানীয়দের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে মানববন্ধনটি পণ্ড হয়ে যায়। সংবাদ পেয়ে সখীপুর থানা পুলিশ ঘটনা নিয়ন্ত্রণে এনে এলাকায় শান্তি শৃঙ্খলার জন্য উভয় পক্ষের পাঁচজন করে দশ জনকে থানায় দেখা করতে বলেন।

অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে ইউপি চেয়ারম্যান মো. দুলাল হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে কাকড়াজান ইউনিয়ন পরিষদে সবাইকে নিয়ে কেক কেটেছি, মিলাদ মাহফিল করেছি। আমি একজন মুজিব ভক্ত মানুষ। ওই গ্রামে নির্বাচনের সময় থেকেই কিছু মানুষ আমার কুৎসা রটায়, আমার বিরুদ্ধে  নানাধরণের বদনাম ছড়িয়ে আসছে। আমি এর তীব্র নিন্দা জানাই।


আরো পড়ুন