• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০০ অপরাহ্ন

নৌকার আদলে দেড় হাজার পাউন্ডের কেক কাটলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র

অনলাইন ডেস্ক / ১১২ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ মার্চ, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনার শিববাড়ি মোড়ে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নৌকার আদলে তৈরি দেড় হাজার পাউন্ডের কেক কেটে চমক সৃষ্টি করেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

এসময় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য শেখ মজিবুর রহমান চৌধুরী নিক্সন উপস্থিত ছিলেন। সাদা, খয়েরি ও চকলেট রঙের বিশাল নৌকা আদলের কেকের ছইয়ের ওপরে ছিল বঙ্গবন্ধুর ছবি।

নৌকার পাটাতনে লেখা ছিল- জয় বাংলা জয় বঙ্গবন্ধু। উপস্থিত সকলের মধ্যে বিশাল আকারের নৌকা কেকটি বিশেষ আগ্রহ তৈরি করে। বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বিবিসি পরিচালক শেখ সোহেলের উদ্যোগে বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে শিববাড়ি মোড়, মজিদ সরণী ও কেডিএ এভিনিউ সড়কে ব্যাপক আলোকসজ্জা করা হয়। অনুষ্ঠানে ঢাকা থেকে আগত শিল্পিরা সংগীত নাচ ও কৌতুক পরিবেশন করেন। স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। রাত ১২টায় ঝলমলে-আতশবাজির প্রদর্শনী দেখানো হয়।

এসময় রাতের আকাশ নানা রঙের আলোয় উজ্জ্বল হয়ে ওঠে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মহানগর যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ।


আরো পড়ুন