• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

এরশাদের জন্মবার্ষিকীতে চালু হচ্ছে ‘পল্লীবন্ধু পদক’

অনলাইন ডেস্ক / ১৩৪ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ মার্চ, ২০২২

২০ মার্চ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন। জন্মবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো চালু করা হচ্ছে ‘পল্লীবন্ধু পদক’। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ২০ মার্চ ওই পদক পাবেন ৮ বিশিষ্ট ব্যক্তি।

শুক্রবার বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ‘পল্লীবন্ধু পদক’ প্রদান উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের জানান, গত বছর ২০ মার্চ যথাযথ সম্মানের সাথে পল্লীবন্ধুর জন্মদিন পালন এবং পল্লীবন্ধু পদক-২০২১ দেয়ার জন্য প্রস্তুতি নেয়া হলেও করোনার কারণে সম্ভব হয়নি। সে কারণে রোববার সন্ধ্যায় ৬টায় হোটেল প্যানপ্যাসেফিক সোনারগাঁও-এক অনুষ্ঠানে পদকগুলো তুলে দেয়া হবে।

তিনি জানান, পল্লীবন্ধু জাতীয় পার্টি নামের একটি রাজনৈতিক সংগঠন সৃষ্টি করে রাজনীতির আশ্রয়স্থল করে দিয়ে গেছেন। সেই আত্মোপলব্ধি থেকে এবার হুসেইন মুহম্মদ এরশাদের স্মৃতি রক্ষার একটি ক্ষুদ্র প্রয়াস হিসেবে ‘পল্লীবন্ধু পদক’ প্রবর্তন করা হয়েছে। প্রতিটি পদকের সঙ্গে একটি উত্তরীয়, ক্রেস্ট, সম্মাননা পত্র এবং এক লক্ষ টাকা সম্মানী দেয়া হবে। এবার আট ক্ষেত্রে আটজন বিশিষ্ট ব্যক্তিকে দেয়া হবে পদক।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২০২২-এ এসে পল্লীবন্ধু পদক ২০২১ দেয়া হবে। পরবর্তীতে প্রতিবছর পল্লীবন্ধুর জন্মদিনে অর্থাৎ ২০ মার্চ সে বছরের পদক প্রদান করা হবে।


আরো পড়ুন