• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

নেপালকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা

অনলাইন ডেস্ক / ১৪১ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৮ মার্চ, ২০২২

ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ বৃহস্পতিবার (১৭ মার্চ) ভারতের জামশেদপুরে নেপালকে ৪-২ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা।

দলের হয়ে আফিদা খাতুন, আকলিমা খাতুন, ইতি খাতুন ও শাহানা আক্তার রিপা একটি করে গোল করেন। খেলার ৪৪ সেকেন্ডে স্বপ্না রানীর কর্নারে আফিদার হেডে চোখের পলকে নেপালের জালে বল জড়ায়। ম্যাচের ৩০ মিনিটে সমতা আনে নেপাল। বাংলাদেশের ডিফেন্ডাররা বক্সের সামনে ভুল করে নেপালের ফরোয়ার্ডের পায়ে বল তুলে দেয়।

সমতা আসার পর যেন বাংলাদেশ আরও জ্বলে উঠে। পরের পাঁচ মিনিটে দুই গোলে ম্যাচ থেকে নেপালকে ছিটকে দেয় লাল সবুজের জার্সিধারীরা। ৩৩ মিনিটে আকলিমা খাতুন আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে বল আবারো জালে জড়ান।

দুই মিনিট পর ইতি দুর্দান্ত এক শট করলে নেপালি গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে না পারায় বল জালে জড়ায়। বিরতির আগে আরেকটি গোল করেন শাহেদা আক্তার রিপা। নেপালের গোলরক্ষকের আরেকটি ভুলে স্কোরলাইন বাড়ায় বাংলাদেশ। বক্সের মধ্যে বল গ্রিপে নিতে পারেননি গোলরক্ষক। শাহেদা আক্তার রিপা বল পেয়ে গোল করতে ভুল করেননি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আর গোল করতে পারেনি। নেপালের অমিশা ম্যাচের অন্তিম মুহূর্তে একটি গোল করে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন শুধু। বাংলাদেশের পরবর্তী ম্যাচ স্বাগতিক ভারতের বিপক্ষে।


আরো পড়ুন