• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

শেবাচিমে কারাগারের কয়েদির মৃত্যু

অনলাইন ডেস্ক / ১১৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতলের (শেবাচিম) প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় পটুয়াখালী কারাগারের এক কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার সকালে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম। মৃত আব্দুল হালিম (৪৬) বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। বরিশাল মর্গে ময়না তদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হযেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ঢলুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য মো. জাহিদুল ইসলাম রিপন জানান, গত ডিসেম্বরে বাউফল উপজেলার এক নদী থেকে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালত আব্দুল হালিমসহ ৪ জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন। দণ্ড ঘোষণার পর তাদের পটুয়াখালী কারাগারে প্রেরণ করে পুলিশ। এরপর থেকে পটুয়াখালী কারাগারে ছিল তারা। গত ১৩ মার্চ কারাভ্যন্তরে হৃদরোগে আক্রান্ত হন হালিম।

পটুয়াখালী কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম জানান, ১৩ মার্চ অসুস্থ অবস্থায় কয়েদি হালিমকে বরিশাল কেন্দ্রীয় কারাগারের অধিনে চিকিৎসার জন্য প্রেরন করা হয়। বরিশাল কারা কর্তৃপক্ষ তাকে শের-ই বাংলা মেডিকেলের প্রিজন সেলে ভর্তি করে।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আল মামুন খান জানান, বরিশাল কারাগারে আসার সাথে সাথে কয়েদী হালিমকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু হয়। মর্গে ময়না তদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।


আরো পড়ুন