• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

কুমিল্লায় মসজিদের সৌর বিদ্যুৎ প্যানেল নিয়ে গেল ছাত্রলীগ নেতা!

/ ৩৪৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

অনলাইন ডেস্ক: কুমিল্লার মনোহরগঞ্জে মসজিদের জন্য সরকারি বরাদ্দকৃত সোলার প্যানেল ল্যাম্পপোস্ট তুলে নিয়ে নিজের বাড়ির পাশে স্থাপন করেছেন এক ছাত্রলীগ নেতা। তিনি উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের হাজীপুরা গ্রামের ওমর আলীর ছেলে আবুল খায়ের। তিনি মৈশাতুয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। হাজীপুরা মজুমদার বাড়ি মুরশিদিয়া জামে মসজিদের ল্যাম্পপোস্টের সোলার প্যানেলটি স্থাপনের তিন দিন পর তিনি খুলে নিয়ে যান।

১৬ সেপ্টেম্বর এই নিয়ে তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই গ্রামের বাসিন্দা মসজিদ কমিটির সভাপতি মো. এনায়েত উল্লাহ মজুমদার। তিনি বলেন, আবুল খায়ের লোকজন নিয়ে মসজিদের ল্যাম্পপোস্ট তুলে নিয়ে যায়। আমরা মসজিদের সম্পত্তি ফেরত চাই। অভিযুক্ত আবুল খায়েরকে ল্যাম্পপোস্ট নিয়ে যাওয়ার বিষয়ে প্রশ্ন করলে তিনি প্রোগ্রামে ব্যস্ত আছেন, পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, তিনি অভিযোগ পেয়েছেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন। সোলার পানেলটি মসজিদের জায়গায় পুনরায় স্থাপন করা হবে।

এদিকে মনোহরগঞ্জ-খিলা রোডের তাহেরপুর ও শিকচাইল এলাকায় অর্ধশতাধিক সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে রুবেল হোসেন নামের আরেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। তিনি উপজেলা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক। এ বিষয়ে রুবেল হোসেন বলেন, রাস্তা চওড়া করতে গিয়ে কিছু গাছ কাটা পড়েছে। সেগুলো রাস্তায় পড়ে আছে। তিনি গাছ নেননি। খিলা ইউনিয়নের চেয়ারম্যান আল-আমিন ভূঁইয়া বলেন, শুনেছি তহশিল অফিসের সঙ্গে কথা বলে রুবেল গাছ নিয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) পাঠান মো. সায়েদুজ্জামান জানান, আমরা খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেব।


আরো পড়ুন