• শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন

আগামী ১-বছরে মিলবেনা মালদ্বীপের ভিসা, অবৈধদের বৈধ হওয়ার সুযোগ।

Reporter Name / ১২৯ Time View
Update : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

রিপোর্টার জুয়েল খন্দকার:- গত মঙ্গলবারে অর্থ মন্ত্রনালয়ের শ্রম বিভাগের কর্তৃক এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা করা হয় যে আগামী একবছরে বাংলাদেশ থেকে কোন শ্রমিক নেওয়া হবেনা মালদ্বীপে সেই জন্যে মালদ্বীপের ভিসা বন্ধ থাকবে, তিনি আরেকটি কারন ইসূ করেছেন যে প্রতেক দেশ থেকে ১ লক্ষ ৫০ হাজার শ্রমিকের কোঠা রয়েছে মালদ্বীপে আর বাংলাদেশের শ্রমিকদের কোঠা বর্তমানে ফুল তাই নতুন শ্রমিক নেবেন না বলে অর্থমন্ত্রী ফয়েজ ইসলাম এই কথা বলেন।

অর্থ মন্ত্রী ফায়েজ ইসলাম আরো বলেন যে মালদ্বীপে অবস্থিত বাংলাদেশীদের বৈধ হবার সুযোগ দেওয়া হবে এর মাঝে যারা কোন মালদ্বীভিয়ান কোম্পানি কিংবা কোন মালিক নিয়ে আসতে পারবেন তাদের ভিসা ঠিক করে দেওয়া হবে, তবে এখনে ভিসার জন্যে ডিপোজিট সহ মেডিকেল রিপোর্টার ইত্যাদি খরচ বহন করতে হবে। যদি দেশেটিতে কোনো ঘাটতি দেখা দেয় তাহলে ছয় মাস পর তাদের সিদ্ধান্ত বদলাতে পারেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী ফায়েজ ইসলাম তবে সিদ্ধান্ত বদলালেও আগামীতে দক্ষ শ্রমিক নেওয়া হবে বলে তিনি জানান, গত বুধবার থেকে তাদের কার্যক্রম শুরু হয়েছে।

ইতি মধ্যে বাংলাদেশ হাই কমিশন থেকে ঘোষণা দেওয়া হয়েছে যে বাংলাদেশী যারা দালাল কিংবা এজেন্সিকে মালদ্বীপে আসার জন্যে টাকা দিয়েছেন তারা যেনো ধোকার মাঝে না পরে সকলে যেনো টাকা উঠিয়ে নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category