• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

বানারীপাড়ায় নিখোঁজ বৃদ্ধ মহিলাকে উদ্ধার করলেন সাহসী ও মানবতার সেবক পিন্টু

সুমন খান, নিজস্ব প্রতিবেদক / ৩৯৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

কল্পিত বা কোন বানানো গল্প নয়””বাস্তবতায় রুপ পেয়েছে মানুষ মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া ঘটনাকে কেন্দ্র করে। জলন্ত প্রমাণ পাওয়া গেছে বরিশালের বানারীপাড়ায় সদর ইউনিয়নের আলতা গ্রামের আতিকুল ইসলাম পিন্টুর সহযোগিতায় হাত বাড়িয়ে দেয়ার ক্ষেত্রে। তথ্য সংগ্রহের কাজে দৈনিক খবরের ও দৈনিক বাংলাদেশ বানী পত্রিকার সংবাদ কর্মী হসপিটাল এর সামনে ঘটনা সূত্রে ও নিজ চোখে দেখা রক্তাক্ত অবস্থায় বৃদ্ধ মহিলাকে হসপিটালের দিকে কোলে করে নিয়ে ছুটছেন আতিকুল ইসলাম পিন্টু। তিনি বানারীপাড়া ডিগ্রী কলেজের ১৯৯৯-২০০০সনের কলেজ শাখার সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব প্রাপ্ত ছিলেন। এরপর তিনি বহু বছর প্রবাসে থেকে দেশে আসছেন ।
দেখা সূত্রে আলাপ করে জানা যায় , এই বয়স্ক বৃদ্ধ মহিলার বয়স প্রায় আনুমানিক ৮০ এর উপড়ে। বৃদ্ধ মহিলাকে গতকাল শুক্রবার সকাল সাতটায় বানারীপাড়া সদর ইউনিয়নের আলতা গ্রামে দেখা গেছে। তখনই পিন্টু সকাল বেলা হাটার উদ্দেশ্যে বেরিয়ে ছিলেন । গ্রামের কিছু দূর পথ হেঁটে দেখেন বৃদ্ধ মহিলাটি মাথাফাটা রক্তাক্ত অবস্থায় রাস্তার ধারে পড়ে আছেন। দেখামাত্রই ডাকচিৎকার দিলে এলাকার লোকজন জড়ো হয় । কিন্তু বৃদ্ধ মহিলাকে কেউ চেনেনা।চিনতে না পেরে ঝামেলা হবে সে কথা বলে সবাই যে যার মত চলে যায়। পিন্টু তাৎক্ষণিকভাবে কোন ঝামেলা তোয়াক্কা না করে অটোরিকসায় মহিলাটিকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরাসরি নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসার পরে পিন্টু তার নিজের নামে চিকিৎসার জন্য তাকে ভর্তি করিয়ে দেন ।
এরপর থানা ও মিডিয়া ফেসবুকের মাধ্যমে প্রচারের পরে দুই আড়াই ঘন্টা পর বৃদ্ধ মহিলার পরিচয় পাওয়া যায়। এদিকে জানা যায় ওই বৃদ্ধ মহিলা দুধ মেহের ওরফে (মীম),স্বামী মোঃ মুজাহার।তার তিন ছেলে সন্তান রয়েছে। গত সোমবার তার নিজ বাড়ি সলিয়াবাকপুর ইউনিয়ন শাখারিয়া গ্রাম থেকে নিখোঁজ হয়ে যান। তার পরিবারবর্গ ও সন্তানরা অনেক খোঁজাখুঁজি করেছেন ।তারপর ফেসবুক সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার করেছেন তার নিখোঁজ হওয়ার খবরটি জানানোর জন্য।দুধমেহের ওরফে মীম কে পেয়ে স্বামীসহ পরিবারের সবাই এলাকার লোকজন হসপিটালে এসে পিন্টুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ব্যাপারে পিন্টু বলেন , কোন লোক দেখানোর উদ্দেশ্যে নয় আমি বৃদ্ধ মহিলাকে আমার মায়ের কথা মনে করেই সহযোগিতা করেছি।
এসম্পর্কে সলিয়াবাকপুর ইউনিয়ন এর ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আল-আমিন মেম্বরের সাথে কথা বললে তিনি জানান , বৃদ্ধ মহিলা গত সোমবার থেকে হারিয়ে যায়। কিন্তু আজ সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পারি যে বানারীপাড়া হসপিটালে ওনার খোঁজ পাওয়া গেছে ‌। তিনি আগে থেকেই শারীরিক ও মানসিকভাবে অসুস্থ ছিলেন । এছাড়াও তার পরিবার নিত্যান্তই অসহায়। আমি আমার নিজ উদ্যোগে ও সরকারিভাবে সব সময় এই পরিবারের পাশে থাকার চেষ্টা করব ।


আরো পড়ুন