• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

অনলাইন ডেস্ক / ৬৩২ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

‘শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা,অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’, এ প্রতিপাদ্যকে ধারণ করে মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

৮ জানুয়ারী মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু শুধুমাত্র সরকারের একার চেষ্টা দেশের উন্নতি ও অগ্রগতির জন্য যথেষ্ট নয়।

আমাকে-আপনাকে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে সোনার বাংলা গড়া সম্ভব হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দূতাবাসের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,মালদ্বীপের সুনামধন্য ব্যবসায়ী ও গ্লোবাল রিচ  প্রা. লিমিটেডের সিইও, ২০১৮ ও ২০১৯ সালে বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে মালদ্বীপ হতে সিআইপি নির্বাচিত মো. সোহেল রানা ও এনবিএল মানি ট্রান্সফারের (মালদ্বীপ) লোকাল ডিরেক্টর হান্নান খান কবির।

এ সময় উপস্থিত ছিলেন , রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমিক, পেশাজীবী সংগঠনের নেতা ও মালদ্বীপে কর্মরত বাংলাদেশি প্রবাসীরা।


আরো পড়ুন